নোয়াখালীতে কর্মী-সমর্থকদের ওপর হামলার প্রতিবাদে পরাজিত প্রার্থীর সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ জানুয়ারি ২০২৪, ১৪:০৪

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের আগে পরে নেতাকর্মীদের মারধর এবং তাদের বাড়ি-ঘরে হামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন নোয়াখালী- (সদর-সুবর্ণচর) আসনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. শিহাব উদ্দিন শাহিন।

বুধবার সকালে জেলা শহর মাইজদীতে প্রার্থীর নিজ বাসভবনে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে শিহাব উদ্দিন শাহিন বলেন, নোয়াখালী- (সদর-সুবর্ণচর) আসনে নির্বাচনের আগে পরে প্রায় শতাধিক নেতা-কর্মী, সমর্থকদের বাড়ি ঘরে হামলা চালিয়েছে নৌকা প্রতীকের প্রার্থীর লোকজন। ভাঙচুর বোমা হামলা করা হয়েছে তাদের ব্যবসা প্রতিষ্ঠানে। এতে আহত হয়েছে প্রায় অর্ধশতাধিক নেতাকর্মী, যার মধ্যে অনেকে হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন।

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীর বিষয়ে দলীয় সিদ্ধান্ত থাকার কারণে আমি প্রার্থী হয়েছি। দল সিদ্ধান্ত না দিলে আমি প্রার্থী হতাম না। কিন্তু নির্বাচনের দিন প্রায় ৪২ জন প্রিজাইডিং কর্মকর্তা নৌকার প্রার্থী একরামুল করিম চৌধুরীর পক্ষ নিয়ে বিভিন্ন ভোট কেন্দ্রে পক্ষপাতমূলক আচরণ করেছেন। ওইদিন সকাল ১১টার পর থেকে আমার পোলিং এজেন্টদের কেন্দ্র থেকে জোরপূর্বক বের করে দেওয়া হয় এবং এসব প্রিজাইডিং কর্মকর্তা নৌকার সমর্থকদের জাল ভোট দিতে সহযোগিতা করে। এসব ঘটনায় ৪২জন প্রিজাইডিং কর্মকর্তার বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন বলে জানিয়েছেন তিনি।

শাহীন অভিযোগ করে বলেন, নির্বাচনের পর থেকে গত রাত পর্যন্ত আমার কর্মী-সমর্থকদের মারধর, তাদের বাড়ি-ঘর ব্যবসা প্রতিষ্ঠানে বোমা হামলা এবং ভাঙচুর অব্যাহত রেখেছে নৌকার প্রার্থীর লোকজন। আমার অনেক লোকের ব্যবসা প্রতিষ্ঠানে তালা দিয়েছে, অনেককে বাড়িঘর থেকে বের হতে দিচ্ছে না। এভাবে দলের ত্যাগী নেতা-কর্মীদের ওপর হামলা অব্যাহত থাকলে তারা দল বিমুখ হওয়াসহ নিষ্ক্রিয় হয়ে পড়ার আশঙ্কা করছেন জেলা আওয়ামী লীগের নেতা।

তিনি এসব ঘটনার সুষ্ঠু তদন্তপূর্বক বিচার দাবি করে নির্বাচন কমিশনে অভিযোগ দিয়েছেন বলে সংবাদ সম্মেলনে জানান।

(ঢাকাটাইমস/১০জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :