অনলাইনে ‘ভালোবাসার ফাঁদ’, তিন পুলিশ কর্মকর্তার সংশ্লিষ্টতার অভিযোগ

আরিফ আজম, ফেনী
| আপডেট : ২১ জানুয়ারি ২০২৪, ১৯:২২ | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২৪, ১২:৩৯

শুরুতে হোয়াটসঅ্যাপ, ইমো কিংবা ম্যাসেঞ্জারে সুন্দরি রমণীদের ছবি পাঠানো হয়। এরপর প্রেমের অভিনয়। ক’দিন চলে কথোপকথন। একপর্যায়ে বাড়িতে ডেকে নিয়ে নগ্ন ছবি তুলে ব্লাকমেইলিং করা হয়।

ফেনী শহরে ‘ভালোবাসার ফাঁদ’ তৈরি করা এমন প্রতারক চক্রের সন্ধান পেয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে প্রতারণার শিকার হলেও লোকলজ্জার ভয়ে মুখ খুলতে চান না অনেকে। এ ধরনের একটি মামলার অনুসন্ধান করতে গিয়ে প্রতারকদের সহযোগিতাকারী হিসেবে তিনজন পুলিশ কর্মকর্তার নাম-পরিচয় বেরিয়ে এসেছে। এ ঘটনায় সংশ্লিষ্টদের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। এ সম্পর্কিত মামলার তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র ঢাকা টাইমসকে তিন পুলিশ কর্মকর্তার পরিচয়ের সত্যতা নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা যায়, ফেনী শহরে সংঘবদ্ধ একাধিক প্রতারক চক্র রয়েছে। চক্রের সদস্যরা বিভিন্ন ব্যক্তির মোবাইলে সুন্দরী নারীদের ছবি পাঠিয়ে টোপ দেয়। এরপর নাম্বারে কথোপকথনে প্রেমের অভিনয় করে বাসায় নিয়ে যান। বাকি সদস্যরা অশ্লীল ছবি তুলে জিম্মি করে টাকা আদায় করে। শহরের নাজির রোড, পাগলা মিয়া সড়ক, পাঠানবাড়ী সড়ক ও পুরাতন পুলিশ কোয়ার্টার এলাকায় এ ধরনের কয়েকটি বাসা থাকলেও চক্রের সদস্যরা কিছুদিন পরপর বাসা পরিবর্তন করে।

চক্রের সদস্যদের মধ্যে ফেনী সদরের ফাজিলপুর-ছনুয়া এলাকার আবুল কাসেম জুয়েল, সুন্দরপুর এলাকার জেবু প্রকাশ রূপা, দাগনভূঞার ইয়াকুবপুর ইউনিয়নের দুধমুখা এলাকার বাসিন্দা শিমুল দাস, রাজু, জনি, আয়ু, বিবি রহিমা, দীপ্ত, জুয়েলের স্ত্রী রিমা আক্তার, সাথি, তার ভাই রুবেল ও শিল্পী আক্তারের নাম উল্লেখযোগ্য। তাদের সহযোগিতাকারী হিসেবে পুলিশের তিনজন উপপরিদর্শকের নামও উঠে এসেছে।

প্রতারক চক্রের তথ্যমতে পুলিশ অভিযানে গেলেও বাসায় প্রবেশ করতো না। বাইরে থেকেই দেনদরবার করে টাকা হাতিয়ে সরে পড়তো।

সম্প্রতি দিদার হোসেন সুমন নামে এক ব্যবসায়ী এ সংক্রান্ত একটি মামলায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তিনি মডেল থানার বিপরীতে ব্লু সুপার কার্ট জেন্টস পার্লার ও বড় বাজারের আপন স্বর্ণ জুয়েলার্সের মালিক। তার বাড়ি শহরতলীর পাঁচগাছিয়া ইউনিয়নের মাথিয়ারা এলাকায়।

ওই মামলা সূত্রে জানা যায়, পাঠানবাড়ি রোডের একটি ভবনের তৃতীয় তলার বাসায় এক ব্যক্তিকে ডেকে নেন বিবি রহিমা নামে এক নারী। সেখানে দুজনের নগ্ন ভিডিও ধারণ করে জুয়েল ও শিমুল। তখন ওই ব্যক্তি কোনো উপায় না পেয়ে বিকাশ ও নগদ নাম্বার থেকে ৬০ হাজার টাকা দিয়ে ছাড়া পান। ওই টাকার মধ্যে রহিমা ও জেবুকে ২০ হাজার টাকা দিয়ে বাকি টাকা পুলিশের পকেটে চলে যায়।

জহিরিয়া মসজিদের পাশের একটি বাসায় চট্টগ্রাম থেকে এক ব্যক্তি আসে। সেখানে জেমি নামে এক নারীর সঙ্গে তার নগ্ন ভিডিও ধারণ করা হয়। একপর্যায়ে ওই ব্যক্তি ৫০ হাজার টাকা দিয়ে ছাড়া পান। সেখান থেকে এক পুলিশ কর্মকর্তা পান ২০ হাজার টাকা।

তদন্ত সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, একাধিক নারীকে দিয়ে চক্রটি নিয়ন্ত্রণ করতো জুয়েল। একাডেমি রোডের অ্যাপলো হাসপাতাল, স্টেডিয়াম সংলগ্ন ও পুরাতন রেজিস্ট্রি অফিস সংলগ্ন স্থানসহ তার চারটি বাসা রয়েছে। এ ধরনের আরেকটি চক্রের প্রধান হলো চট্টগ্রামের জোরারগঞ্জ থানার জসিম উদ্দিনের ছেলে রাজু। তার চক্রের মধ্যে সাদিয়া, রাশি, মুন্নি, সালমা নামে বেশ কয়েকজন নারীর নাম জানা গেছে। তারা শহরের রামপুর এলাকা ও কুমিল্লা বাস স্ট্যান্ড সংলগ্ন ‘তারা’ নিবাসের গলিতে ফ্ল্যাট ভাড়া নিয়ে ফাঁদে ফেলে প্রতারণা করতো। রাজু নামে আরেকজন পুলিশ লাইন সংলগ্ন তার বোনের বাসা থেকে অন্য একটি চক্রের নিয়ন্ত্রণ করে। সেখানেও চলে এসব কার্যক্রম। শিপু ও রুনাসহ কয়েকজন এই চক্রের সদস্য। গত ১৯ ডিসেম্বর সালাহউদ্দিন মোড় সংলগ্ন উত্তরা আবাসিক এলাকায় রুনার বাসায় দাগনভূঞা উপজেলার মাতুভূঞা ইউনিয়নের ৬০ বছর বয়সী এক ব্যক্তিকে ধরে ভিডিও করা হয়। তার কাছে দুই লাখ টাকা দাবি করা হয়। ওই ব্যক্তি বাড়ি গিয়ে টাকা দেবে বলে চলে যায়।

ফেনী পৌরসভার ১৬নং ওয়ার্ড কাউন্সিলর আমির হোসেন বাহার ঢাকা টাইমসকে বলেন, “পুরাতন পুলিশ কোয়ার্টার কিংবা রামপুর এলাকায় বাইরের লোকজন বাসা ভাড়া নিয়ে থাকেন। তবে এ ধরনের অপকর্মের কোনো তথ্য পেলে আমরা ব্যবস্থা নিয়ে থাকি।

জানতে চাইলে পুলিশ সুপার জাকির হাসান ঢাকা টাইমসকে বলেন, “এ ধরনের একটি চক্র ইতোমধ্যে পুলিশের নজরে রয়েছে। একজন গ্রেপ্তার হওয়ার পর তার কাছ থেকে বেশ কিছু তথ্য মিলেছে। তার দেওয়া তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে। পুলিশের কোনো সদস্য জড়িত কিনা সেটিও তদন্তাধীন রয়েছে।”

(ঢাকাটাইমস/২১জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

বিশেষ প্রতিবেদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন এর সর্বশেষ

সোনার ধানের মায়ায় হাওরে নারী শ্রমে কৃষকের স্বস্তি

উপজেলা নির্বাচন নিয়ে কঠোর বার্তা দেবে আ. লীগ 

গরমে অতিষ্ঠ জনজীবন: চাহিদা বেড়েছে তরমুজের, ক্রেতা কম ডাবের

গাছ কাটার অপরাধে মামলা নেই 

কথায় কথায় মানুষ পেটানো এডিসি হারুন কোথায়? থানায় ছাত্রলীগ নেতাদের মারধরের তদন্ত কোথায় আটকে গেল?

মজুত ফুরালেই বাড়তি দামে বিক্রি হবে সয়াবিন তেল

কোন দিকে মোড় নিচ্ছে ইরান-ইসরায়েল সংকট

ছাদ থেকে পড়ে ডিবি কর্মকর্তার গৃহকর্মীর মৃত্যু: প্রতিবেদনে আদালতকে যা জানাল পুলিশ

উইমেন্স ওয়ার্ল্ড: স্পর্শকাতর ভিডিও পর্নোগ্রাফিতে গেছে কি না খুঁজছে পুলিশ

জাবির হলে স্বামীকে বেঁধে স্ত্রীকে জঙ্গলে ধর্ষণ, কোথায় আটকে আছে তদন্ত?

এই বিভাগের সব খবর

শিরোনাম :