ভাষার মাসকে সামনে রেখে বাংলাদেশে আটকে গেল ‘ফাইটার’ এর মুক্তি

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০২৪, ২১:০৯ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৪, ২১:০০

ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে বৃহস্পতিবার মুক্তি পেয়েছে হৃত্বিক রোশন ও দীপিকা পাড়ুকোন জুটির প্রথম সিনেমা ‘ফাইটার। কথা ছিল একইসঙ্গে বাংলাদেশেও মুক্তি পাবে সিনেমাটি, পেয়েছিল তথ্য মন্ত্রণালয়ের অনুমোদনও। কিন্তু শেষ পর্যন্ত এদেশে মুক্তি আটকে গেল ‘ফাইটার’ এর।

জানা গেছে, ভাষার মাস ফেব্রুয়ারিতে দেশের সিনেমা হলে হিন্দি সিনেমা মুক্তিতে আপত্তি জানিয়েছে সম্মিলিত চলচ্চিত্র পরিষদ। তারা জানিয়েছে, ছবিটি শুধু আগামী ৩০ জানুয়ারি পর্যন্ত সিনেমা হলে চলতে পারে। আর কারণে সিনেমাটি বাংলাদেশে মুক্তি দিবে না বলে জানিয়েছেন সিনেমাটির পরিবেশক অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন।

তিনি বলেন, বাংলাদেশে ফাইটার আমরা মুক্তি দিবো না। মুক্তির সব প্রস্তুতি ছিলো। কিন্তু সম্মিলিত চলচ্চিত্র পরিষদ ভাষার মাস ফেব্রুয়ারিতে দেশের কোন সিনেমা হলেফাইটারপ্রদর্শনীর ব্যাপারে আপত্তি জানায়। তবে তারা ছয়দিন সিনেমাটি প্রদর্শনীর কথা বলে।

মামুন বলেন, মাত্র ছয় দিনের জন্য ফাইটার সিনেমাটি বাংলাদেশে মুক্তি দিতে চান না ভারতীয় প্রযোজক। তাই আমরা মুক্তি থেকে পিছিয়ে এসেছি।

সম্মিলিত চলচ্চিত্র পরিষদের আহ্বায়ক খোরশেদ আলম খসরু গণমাধ্যমকে জানান, ‘ফাইটার ছবি সেন্সর পেলে ছবিটি শুধু ৩০ জানুয়ারি পর্যন্ত সিনেমা হলে চলতে পারে। কিন্তু ভাষার মাসে এই সিনেমা চলবে না।

‘ফাইটার পরিচালনা করেছেন সিদ্ধার্থ আনন্দ। এ সিনেমায় হৃত্বিক-দীপিকা ছাড়াও অভিনয় করেছেন অনিল কাপুর, করন সিং গ্রোভার, অক্ষয় ওভেরয় প্রমুখ। মুক্তির আগে এর গানগুলো ভারতসহ বিভিন্ন দেশে রীতিমতো ঝড় তোলে। সিনেমা কেমন চলে সেটাই দেখার।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :