জমির দলিল নিয়ে হাজির দুইশত বছর আগে মারা যাওয়া ব্যক্তি!

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৭ জানুয়ারি ২০২৪, ২০:০৭ | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২৪, ২০:০৫

নজর মিয়া প্রায় দুইশত বছর আগে মারা গেছে। তার রেখে যাওয়া সম্পদ ভোগ করছে তারই ছোট ছেলের নাতি শামীম। শামীম লোক ঠকিয়ে জোর-জবরদস্তি করে অন্যের সম্পদ নিজের করে নিয়েছে। একদিন আচমকা তার বাড়িতে হাজির হয় নজর মিয়া। মৃত লোককে দুইশত বছর পর জীবিত দেখে অবাক হয়ে যায় তার পরিবারের সবাই। শামীমের মতো হবহু দেখতে নজর মিয়া জমির দলিল আর কাগজপত্র নিয়ে সম্পদের দাবি করতে থাকে।

এদিকে, শামীম কিছুতেই তা বিশ্বাস করতে পারে না। কিন্তু চেহারার সঙ্গে হুবহু মিল থাকায় সে চিন্তায় পড়ে যায়। সে নজর মিয়াকে পুলিশের কাছে ধরিয়ে দেয়ার হুমকি দেয়। শামীম রাতে ঘুমের মধ্যে ভৌতিক আওয়াজ শুনতে পায়। পরক্ষণেই উঠানে এসে সে নজর মিয়াকে দাঁড়িয়ে থাকতে দেখে। এতে সে ভয় পেয়ে যায়। হঠাৎ শামীম বুঝতে পারে এতক্ষণ ঘুমের মধ্যে সে স্বপ্নে বিভোর ছিল। আসলে নজর মিয়া বলে বাস্তবে কেউ নেই।

সে সিদ্ধান্ত নেয় পরদিনই জোর করে দখলে ও ঠকিয়ে নেয়া সকল সম্পদ ফেরত দেবে। অবশেষে শামীমের মধ্যে শুভ বোধের উদয় হয় এবং সে অনুধাবন করে মানুষ মারা গেলে কবরে কিছুই নিয়ে যেতে পারে না। এভাবেই এগিয়ে যায় নাটকের গল্প।

নাটক ‘দম ফুরালেই ঠুস। শনিবার রাত ৯টায় বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারিত হবে এটি। লিটু সাখাওয়াতের রচনায় এটি প্রযোজনা করেছেন শাহজামান মিয়া। অভিনয় করেছেন মনির আহমেদ শিমুল, রিমি করিম, মাইশা, আশরাফুল আশিক ও আদিত্য আলম।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :