ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সম্পাদিত দুটি বই কিনলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৪ | প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৪

প্রাণের বইমেলা উদ্বোধনে গিয়ে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সম্পাদিত দুটি বই কিনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার বাংলা একাডেমি প্রাঙ্গণে মাসব্যাপী ‘অমর একুশে বইমেলা-২০২৪’ এর উদ্বোধন করেন সরকারপ্রধান। এরপর তিনি ডিএমপির বই স্টল পরিদর্শন করেন।

ডিএমপি সূত্রে জানা গেছে, এ বছর বাংলা একাডেমি প্রাঙ্গণে প্রবেশ করতেই মাঠের উত্তর দিকের সারিতে মনোরম পরিবেশে ডিএমপির (৮৫২-৮৫৩) বুক স্টলটি নেওয়া হয়েছে। যেখানে বইপ্রেমী পাঠকদের জন্য রয়েছে ডিএমপি কমিশনার হাবিবুর রহমান রচিত ‘মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধ: মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা (১ম, ২য় ও ৩য় খণ্ড); ‘ঠার’ বেদে জনগোষ্ঠীর ভাষা: LETTERS OF SHEIKH MUJIBUR RAHMAN (VOL.1: 1948- 1950); ‘চিঠিপত্র’ শেখ মুজিবুর রহমান (খণ্ড ১: ১৯৪৮-১৯৫০): নন্দিত স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান; LETTERS OF SHEIKH MUJIB (VOL.2: 1951-1952); শেখ মুজিবের চিঠি (খণ্ড ২: ১৯৫১-১৯৫২)-সহ বিভিন্ন পুলিশ লেখকদের গল্প, উপন্যাস, কবিতা ও ছড়ার জনপ্রিয় বই।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিএমপি কমিশনার হাবিবুর রহমানকে সঙ্গে নিয়ে ডিএমপির স্টলে পুলিশ লেখকদের বিভিন্ন বই দেখেন এবং বেশ কিছু সময় সেখানে অবস্থান করেন। এ সময় প্রধানমন্ত্রী ডিএমপি কমিশনার হাবিবুর রহমান সম্পাদিত বঙ্গবন্ধু জেলখানায় থাকাকালীন বঙ্গবন্ধুর চিঠিপত্রের সংকলন LETTERS OF SHEIKH MUJIB (VOL.2: 1951-1952) ও শেখ মুজিবের চিঠি (খণ্ড ২: ১৯৫১-১৯৫২) দুটি বই কেনেন। স্টলে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) এ কে এম হাফিজ আক্তারসহ ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, বাংলা একাডেমির উদ্যোগে ‘পড় বই, গড় দেশ। বঙ্গবন্ধুর বাংলাদেশ’ শীর্ষক প্রতিপাদ্যে একাডেমির প্রাঙ্গণ এবং সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে বার্ষিক এই বইমেলা আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

(ঢাকাটাইমস/০৩ফেব্রুয়ারি/এসএস/এআর)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :