সহশিল্পী আহমেদ রুবেলের মৃত্যুতে যা বললেন জয়া

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২২:১০ | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ২২:০৫

শুক্রবার দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে আহমেদ রুবেল অভিনীত নতুন সিনেমা পেয়ারার সুবাস মুক্তিকে সামনে রেখে বুধবার সন্ধ্যায় রাজধানীর স্টার সিনেপ্লেক্সে সিনেমার উদ্বোধনী প্রদর্শনের আয়োজন করেছিল সংশ্লিষ্টরা। কিন্তু নিজের শেষ প্রদর্শনী দেখার আগেই দুনিয়ার মায়া ত্যাগ করলেন এই অভিনেতা।

পেয়ারার সুবাসসিনেমায় আহমেদ রুবেলের বিপরীতে অভিনয় করেছেন জয়া আহসান। উদ্বোধনী প্রদর্শনীতে একই সঙ্গে সিনেমা দেখার কথা ছিল অভিনেত্রীর। কিন্তু অভিনেত্রী উপস্থিত হতে পারলেও না-ফেরার দেশে চলে গেছেন অভিনেতা।

আহমেদ রুবেলের মৃত্যুর খবরে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় জয়া বলেন, ‘এভাবে রুবেল ভাইকে নিয়ে বলতে হবে ভাবিনি। খুব অদ্ভুত ব্যাপার হলো। আমি না দেখা পর্যন্ত বিশ্বাস করছি না। মনে হচ্ছে আমি আবার স্ক্রিনে তাকে দেখি। আমাদের পরিচালক নুরুল আলম আতিক চাইছেন সিনেমাটি তার (আহমেদ রুবেল) স্মরণে দেখি। আমার মনে হয় রুবেল ভাইও এটি চাইতেন। কারণ মানুষ তার কাজের মধ্যেই বেঁচে থাকে। শো চলবে। এটা আমাদের শিল্পীদের জীবনের একটি ভয়াবহ অংশ।’

সে সময় কান্নাজড়িত কণ্ঠে বাবার মৃত্যুর দিনের কথা স্মরণ করে অভিনেত্রী বলেন, `আমার বাবার যেদিন মৃত্যু হলো সেদিন আমি কলকাতায় ছিলাম। আমার প্রথম বাংলা সিনেমার শুটিংয়ে অংশ নিতে। শুটিং করছিলাম, তখন বাবার মৃত্যুর খবর পাই। শেষ দিকের শুটিং, মাত্র দুটি দৃশ্য ধারণ বাকি ছিল।’

আমি হাউমাউ করে কাঁদছিলাম আর পরিচালককে জিজ্ঞেস করছিলাম আমি কী করব? আমি কি শুটিংটা শেষ করে যাব? আমাদের শিল্পীদের জীবনটাই এমন।

জানা গেছে, পরিচালক নুরুল আলম আতিক আহমেদ রুবেল গাড়িতে করে বসুন্ধরা আসছিলেন। ওই গাড়ির চালকের আসনে ছিলেন অভিনেতা। বসুন্ধরা সিটির পার্কিংয়ে গাড়িটি পার্ক করার পর হঠাৎ করেই অসুস্থ বোধ করেন আহমেদ রুবেল। গাড়ি থেকে নামার সময় তিনি পড়ে গিয়েছিলেন। দ্রুত তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

আহমেদ রুবেলের পুরো নাম আহমেদ রাজিব রুবেল। তিনি ১৯৬৮ সালের মে চাঁপাইনবাবগঞ্জ শহরের রাজারামপুর গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আয়েশ উদ্দিন। রুবেল ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন ঢাকায়। তিনি পরিবার নিয়ে ঢাকার গাজীপুরে স্থায়ীভাবে থাকছিলেন।

সেলিম আল দীনেরঢাকা থিয়েটারথেকে আহমেদ রুবেলের অভিনয়ে হাতেখড়ি। তার অভিনীত প্রথম নাটক গিয়াস উদ্দিন সেলিমেরস্বপ্নযাত্রা এরপর তিনি হুমায়ূন আহমেদের ঈদ নাটকপোকা-তে অভিনয় করেন, যেখানে তার অভিনীতগোরা মজিদচরিত্রটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করে।

পরবর্তীতে হুমায়ূন আহমেদের বেশকিছু নাটকে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করে খ্যাতি কুড়িয়েছিলেন আহমেদ রুবেল। কাজ করেছেন হুমায়ূন আহমেদের মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্রশ্যামল ছায়াতেও। এছাড়া কাজ করেছেন কলকাতার সিনেমাপারাপার-এও।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/এলএম)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :