হৃদয়ের বিধ্বংসী সেঞ্চুরিতে টানা সপ্তম হার দুর্দান্ত ঢাকার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:০১ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৫৭

খারাপ সময় যেন পিছুই ছাড়ছে না দুর্দান্ত ঢাকার। এবারের বিপিএলের আসরে দুর্দান্ত ঢাকার শুরু ছিল দুর্দান্ত। প্রথম ম্যাচ জয়ের পর হারই যেন তাদের নিয়তি!এরপর ঢাকা টানা ছয় ম‌্যাচে ছয়টিই হেরেছে। নিজেদের অষ্টম ম্যাচে ব্যাটাররা লড়াইয়ের পুঁজি এনে দিলেও বোলারদের প্রতিরোধ গড়তে দেননি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ব্যাটার তাওহীদ হৃদয়। তার বিধ্বংসী সেঞ্চুরিতে টানা সপ্তম হারের স্বাদ পেয়েছে ঢাকা।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিপিএলে দিনের দ্বিতীয় ম্যাচে ঢাকার দেয়া ১৭৫ রান তাড়ায় নেমে ১৯.৫ ওভারে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় কুমিল্লা। টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিতে দলকে জিতিয়ে ক্রিজে অপরাজিত থাকেন হৃদয়।

রান তাড়া করতে নেমে শুরুটা ভালো ছিল না কুমিল্লার। পেসার শরিফুল ইসলামের তোপে দলের খাতায় ২৩ রান যোগ হতেই ৩ উইকেট হারিয়ে বসে তারা। ৫ বলে ৮ রান করা লিটন দাসকে এলবিডব্লিউ আর ৩ বলে ১ রান করা ইমরুল কায়েসকে ক্যাচে পরিণত করেন শরিফুল। ৫ বলে ৯ রান করা ওপেনার উইল জ্যাকস অবশ্য রান আউটের শিকার হন।

মাত্র ৯ বলের মধ্যে ৩ উইকেট হারালেও এদিন হৃদয় ছিলেন যেন পুরোপুরি নির্ভার। ব্রুক গেস্টের সঙ্গ নিয়ে তৃতীয় উইকেটে ক্রিজের আধিপত্য নেন তিনি। তুলোধুনো করতে থাকেন ঢাকার বোলারদের। ছড়ান চার-ছক্কার ফুলঝুরি। ৫ চার ও ২ ছক্কায় ৩২ বলে তুলে নেন ফিফটি। চলতি আসরে আগের ৬ ম্যাচ খেলে তার সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৪৭। তবে এদিন ফিফটি করেই ক্ষান্ত হননি হৃদয়। ৩৫ বলে ৩৪ রান করে সঙ্গী গেস্ট মাঠ ছাড়লেও ক্রিজ দখলে রাখেন তিনি।

১৫তম ওভারে আক্রমণে আসা সাইফ হাসানকে হাঁকান ৩টি ছক্কা। এরপর তাসকিন, শরিফুল যে-ই আক্রমণে এসেছেন তাকেই পড়তে হয়েছে হৃদয়ের তোপের মুখে। ৫৩ বলে ৮ চার ও ৬ ছক্কায় নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন হৃদয়। চলতি আসরেও এটি প্রথম ব্যক্তিগত সেঞ্চুরির ইনিংস। শেষ পর্যন্ত ৫৭ বলে ৮ চার ও ৭ ছক্কায় ১০৮ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

ঢাকার পক্ষে ৩২ রান খরচায় ২ উইকেট নেন শরিফুল। ১টি করে উইকেট নেন আরাফাত সানি, মোহাম্মদ ইরফান ও চতুরঙ্গা ডি সিলভা।

এর আগে ব্যাটারদের ব্যর্থতায় টানা ৬ ম্যাচ হেরে টেবিলের তলানিতে পড়ে থাকা দলকে ঘুরে দাঁড়ানোর জন্য ভালো সংগ্রহ এনে দিয়েছিলেন সাইফ হাসান ও মোহাম্মদ নাঈম। দ্বিতীয় উইকেটে তাদের ১১৯ রানের দারুণ জুটিতে নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান সংগ্রহ করে ঢাকা। ৪৫ বলে ৯ চার ও ১ ছক্কায় ৬৪ রান করেন নাঈম। আর ৪২ বলে ৪ চার ও ৩ ছক্কায় ৫৭ রান করেন সাইফ। কিন্তু দুজনের ফিফটি বা দারুণ জুটি সব পেছনে ফেলে ম্যাচটাকে ওয়ান ম্যান শোতে পরিণত করেছেন হৃদয়। কুমিল্লার পক্ষে ৩৫ রান খরচায় ৩ উইকেট নিয়েছিলেন ম্যাথু ফোর্দে।

(ঢাকাটাইমস/০৯ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :