ইতিহাসে সবচেয়ে কলঙ্কময় অধ্যায় আওয়ামী লী‌গের এই ১৫ বছর: ফারুক

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৮ | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫১

দেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কময় অধ্যায় আওয়ামী লী‌গের চলমান ১৫ বছর ব‌লে মন্তব‌্য ক‌রে‌ছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরাম (জিসফ) কর্তৃক আয়োজিত অবৈধ সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ সব রাজবন্দির মুক্তির দাবিতে তিনি এসব বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, দেশে বিরাজমান রাজনৈতিক সংকট চলছে। ৭ জানুয়ারি যে নির্বাচনে বর্তমান সরকার সংসদ চালিয়ে যাচ্ছে, সেই নির্বাচনে আওয়ামী লীগের একচ্ছত্র আধিপত্য কায়েম হচ্ছে। দেশের মানুষের অধিকারের কথা এ সরকারের কানে যায় না। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা সরকারের কানে যায় না। দেশে গ্যাসের দাম, বিদ্যুতের দাম বাড়ল কি না সেদিকে এই সরকারের কোনো নজর নেই। দেশে কী করে তারা (সরকার) ক্ষমতায় থাকবে, কী করে নির্বাচনে কারচুপি করে ক্ষমতায় আসবে, যারা গণতন্ত্রের কথা বলবে, মানুষের অধিকারের কথা বলবে তাদেরকে আওয়ামী লীগ কী করে নির্বাচনের বাইরে রাখবে, সে বিষয়ে এ সরকার অত্যন্ত চতুর। শুধু ক্ষমতায় থাকার জন্য, ক্ষমতাকে পাকাপোক্ত করার জন্যই দেশে আওয়ামী লীগের জন্ম হয়েছে।

বিএনপির এই নেতা ব‌লেন, ‘দেশের মানুষ চায়, দলীয় সরকারের অধীনে যাতে কোনো নির্বাচন না হয়। যে নির্বাচন মানুষ গ্রহণ করে না, যে নির্বাচন মানুষ অংশগ্রহণ করে না, যে নির্বাচনে মানুষ ভোট দিতে পারে না, সে নির্বাচনে আওয়ামী লীগ ভোটের কেন্দ্রগুলো জোর জবরদস্তি করে দখল করে নিয়েছে। তাই আজকে দেশের ইতিহাসে যে কলঙ্ক আপনারা (আ.লীগ) সৃষ্টি করেছেন, ২০১৪, ২০১৮ এবং ২০২৪ এর কলঙ্কের জন্য আপনাদেরকে দায়ী থাকতে হবে।‘

ফারুক বলেন, দেশের ইতিহাসে সবচেয়ে কলঙ্কময় অধ্যায় হলো এই ১৫ বছর। লাখ লাখ বিএনপির নেতাকর্মীকে জেলে বন্দি করে রাখা হয়েছে, বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখা হয়েছে। এ প্রশ্নের জবাব আপনি (শেখ হাসিনা) দিতে পারবেন না। আজকে খালেদা জিয়া মৃত্যুর পথে লড়াই করছেন। আজও কেন তার (খালেদা জিয়া) মুক্তি হচ্ছে না। বিএনপির কেন্দ্রীয় নেতারা কি অন্যায় করেছে? এর জবাব আপনি (শেখ হাসিনা) দিতে পারবেন না। কারণ ২৮ তারিখে আপনার (শেখ হাসিনা) মাথা খারাপ হয়ে গেছে।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে ফারুক বলেন, আপনি কি করে বলেন বিএনপিকে খেসারত দিতে হবে? আমি আপনাকে বলতে চাই, খেসারত আপনাদেরকে দিতে হবে। জনগণের অংশগ্রহণ ছাড়া যে নির্বাচন আপনারা করেছেন সেটার খেসারত আপনাদেরকেই দিতে হবে। আজকে সীমান্তে গুলি হচ্ছে, দ্রব্যমূল্যের দাম ক্রয়ক্ষমতার বাইরে চলে যাচ্ছে, অর্থনৈতিক মেরুদণ্ড ভেঙে তছনছ করে দিচ্ছেন, রাজনৈতিক সংকট তৈরি করে বাংলাদেশের ইতিহাসে যে কলঙ্ক তৈরি করেছেন এর জন্য আপনাদের খেসারত দিতে হবে।

জিয়াউর রহমান সমাজকল্যাণ ফোরামের (জিসফ) কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি মনজুর রহমান ভূঁইয়ার সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির শিশু বিষয়ক সম্পাদক আবু কালাম আজাদ সিদ্দিকী, জিসফ এর যুগ্ম সাধারণ সম্পাদক মো. সোহেল রানা, মৎস্যজীবী দলের কেন্দ্রীয় সদস্য ইসমাঈল হোসেন সিরাজী প্রমুখ।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিশিষ্ট রাজনীতিক ব্যারিস্টার সৈয়দ কামরুল ইসলাম মোহাম্মদ সালেহউদ্দিনের ৪১তম মৃত্যুবার্ষিকী ২৪ মে

নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

স্বাধীনতার পর আ. লীগ দেশে বিভাজন সৃষ্টি করেছে: সালাম

১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও জনগণ এখনো পরাধীন: গয়েশ্বর

ভারতের কারণেই বাংলাদেশের গণতন্ত্র হত্যা হয়েছে: মান্না

ফিলিস্তিনে দখলদার ইসরায়েলের বর্বরোচিত হামলার প্রতিবাদে জামায়াতের বিক্ষোভ  

মা দিবস উপলক্ষে খালেদা জিয়ার ছবি সম্বলিত পোস্টার লাগালেন রিজভী

বিএনপি নেতাদের সঙ্গে যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বৈঠক 

ডিএমপি কমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক 

আ.লীগের যৌথসভা শুক্রবার

এই বিভাগের সব খবর

শিরোনাম :