কুষ্টিয়ায় চুরি হওয়া নবজাতক উদ্ধার

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩৪

কুষ্টিয়ার দৌলতপুরের একটি বেসরকারি হাসপাতাল থেকে চুরি হওয়া তিন দিনের নবজাতক আরিয়ান ইসলাম নুরনবীকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী র‌্যাব।

বুধবার দুপুরে উপজেলার আল্লার দর্গা এলাকায় নাসির গ্রুপের আনোয়ারা বিশ্বাস মা ও শিশু হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নবজাতকটি নানির কোল থেকে চুরি হয়।

রবিবার সন্ধ্যায় উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের গোয়ালগ্রাম এলাকায় অভিযান চালিয়ে শিশুটিকে উদ্ধার করে র‌্যাব। পরে রাতেই নবজাতককে তার মায়ের কোলে ফিরিয়ে দেওয়া হয়। শিশুটিকে চুরির অভিযোগে পলিয়ারা খাতুন (২২) নামে এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

তবে এ বিষয়ে আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায়নি।

সোমবার এ বিষয়ে মিডিয়া ব্রিফিংয়ের আয়োজনের কথা জানানো হয়েছে কুষ্টিয়া র‌্যাব-১২ এর পক্ষ থেকে।

রবিবার সন্ধ্যার দিকে দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া গ্রামের মোল্লাপাড়া এলাকা থেকে নবজাতক ওই শিশুটিকে উদ্ধার করে র‌্যাব।

জানা গেছে, এই ঘটনায় গ্রেপ্তারকৃত পলিয়ারা খাতুন দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া গ্রামের মোল্লাপাড়া এলাকার আশরাফুল ইসলামের মেয়ে। তার স্বামী হানিফ কাতার প্রবাসী। এই দম্পতির কোন সন্তান নেই। নবজাতক শিশুটির নানা সাঈদ আলী জানান, গত বুধবার দুপুর দেড়টার দিকে হাসপাতালের ওয়ার্ড থেকে তিন দিন বয়সী ওই ছেলে নবজাতককে ওই হাসপাতালের অন্য রোগীর স্বজন পরিচয় দিয়ে প্রথমে শিশুটিকে কোলে নেন। অভিযুক্ত ওই নারী পরে সুযোগ বুঝে শিশুটিকে চুরি করে নিয়ে পালিয়ে যান।

এদিকে নবজাতককে ফিরে পেয়ে খুশির কথা জানায় নবজাতকের বাবা দিপু ইসলাম বিজয়। তিনি বলেন, রাতে আমার ছেলেকে ফিরে পেয়েছি, আমরা অনেক খুশি যা ভাষায় প্রকাশের না। এসময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ বিষয়ে বেসরকারি ওই হাসপাতালের ব্যবস্থাপক আব্দুর রাজ্জাক বলেন, আমরা শিশুটিকে পেয়েছি, র‌্যাব রাতে উদ্ধার করে হাসপাতালে দিয়ে গেছে। আমরা অনেক খুশি। শিশুটি নিখোঁজের পর থেকে আমরাও খুব চিন্তিত ছিলাম। বাচ্চা ও মা উভয়ে ভালো আছে আমরা কাল তাদের স্বাস্থ্য পরীক্ষার মাধ্যমে হাসপাতাল থেকে ছাড়পত্র দেবো। নবজাতক সন্তানকে ফিরে পেয়ে বেজায় খুশি মা সাফিয়া। তার সন্তানকে খুঁজে দেওয়ার জন্য তিনি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অনেক ধন্যবাদ জানান। র‌্যাবের পক্ষ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কোন কিছু জানানো না হলেও র‌্যাব'র একটি সূত্র জানায়, রবিবার সন্ধ্যার দিকে দৌলতপুর উপজেলার আদাবাড়িয়া গ্রাম থেকে শিশুটি উদ্ধার করা হয় এবং এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে এক নারীকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনার সাথে আর কেউ জড়িত আছে কিনা এ বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

(ঢাকা টাইমস/১২ফেব্রুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বগুড়া শহরজু‌ড়ে বি‌ক্ষোভ, শিক্ষার্থী‌দের সঙ্গে পু‌লি‌শের সংঘর্ষ

কোটা সংস্কারের দাবিতে শরীয়তপুর-চাঁদপুর মহাসড়ক অবরোধ 

চাঁপাইনবাবগঞ্জে ১৩২ জনের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৫

মানিকগঞ্জে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের সংঘর্ষ, আহত ৪০

মাদারীপুরে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ-পুলিশের সংঘর্ষে আহত ৩০, লেকে লাফ দিয়ে নিখোঁজ ২ 

সিদ্ধিরগঞ্জে উত্তাল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক 

বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি শুরু

কুমিল্লায় নিয়োগ পরীক্ষা কেন্দ্রে হাতাহাতি, ঘুষ নেওয়ার অভিযোগ 

কোটা সংস্কার আন্দোলন: সিদ্ধিরগঞ্জে শিক্ষার্থী-পুলিশ মুখোমুখি

টাকা নিয়ে চাকরি না দিয়ে তিনজনকে হত্যা! আদালতে স্বীকারোক্তি

এই বিভাগের সব খবর

শিরোনাম :