বইমেলায় স্যামুয়েলের ‘কবিতার কাছে সবারই আসতে হবে’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ২০:৩৫

অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে লেখক ও গবেষক স্যামুয়েল হকের কবিতার বই ‘কবিতার কাছে সবারই আসতে হবে’। জি-সিরিজ প্রকাশনী প্রকাশিত বইটি পাওয়া যাচ্ছে বাতিঘর প্রকাশনীর স্টলে।

‘কবিতার কাছে সবারই আসতে হবে’বইয়ের প্রচ্ছদ ও অলঙ্করণ করেছেন খাদেমুল জাহান। বইটিতে ৩৪টি কবিতা রয়েছে। এর মূল্য রাখা হয়েছে ২৫০ টাকা। বইটির প্রত্যেকটি কবিতা সহজ ভাষায় চমৎকারভাবে উপস্থাপন করা হয়েছে। তার সবগুলো কবিতায় ফুটে উঠেছে জীবন-জগতের ভাববিন্যাস। কবি অন্তর খুঁড়ে যে অনুভূতি প্রকাশ করেছেন তার মধ্যে রয়েছে লালিত্য।

কবিতা আপন জগতের বাইরে রূপান্তরিত জগতে নিয়ে যায় পাঠককে। রূপান্তরিত জগতে নিয়ে যাওয়ার কবিতা দিয়েই ‘কবিতার কাছে সবারই আসতে হবে’ কবিতা গ্রন্থটির অবয়ব দেয়ার চেষ্টা করেছেন কবি।

বইটি সম্পর্কে স্যামুয়েল হক বলেন, কবিতার এ বইটি মানব বোধকেও জাগ্রত করবে। তার কারণ এই গ্রন্থে শব্দের ভেতর আশ্রয় নিয়ে আছে সময়, ইতিহাস ও রহস্যের সাবলীল উচ্চারণ।

উল্লেখ্য, পাঠকদের সমৃদ্ধ করতেই প্রকাশিত হলো লেখক স্যামুয়েল হকের চতুর্থ প্রকাশনা ‘কবিতার কাছে সবারই আসতে হবে’। এর আগে প্রকাশিত হয়েছিল ‘স্যামুয়েলের ডায়েরি‘, ‘কবিতায় স্যামুয়েল‘ ও গবেষণাধর্মী বই ‘প্রণয়’।

(ঢাকাটাইমস/২১ফেব্রুয়ারি/এলএম)

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :