দিনাজপুরের খানসামায় সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৭

সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোগে দিনাজপুরের খানসামায় স্বল্প মুনাফায় ক্ষুদ্র বিনিয়োগ ভুট্টা চাষিদের মধ্যে % মুনাফায় বিনিয়োগ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ফেব্রুয়ারি) এসআইবিএল এর রানীরবন্দর শাখার আয়োজনে গোয়ালডিহি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন।

ব্যাংকের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রধান মো. শাহরিয়ার খানের সভাপতিত্বে অনুষ্ঠানে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি পিএলসি, রাজশাহীর নির্বাহী পরিচালক মোহাম্মদ শহীদ হোসেন, ব্যাংকের এসএমই বিভাগের প্রধান মো. সাদাত আহমদ খান রানীরবন্দর শাখার ব্যবস্থাপক মো. আওলাদ হোসেন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ তিন শতাধিক ভুট্টা চাষিসহ অন্যান্য কৃষক ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ হাবীবুর রহমান বলেন, কৃষিখাতে বিনিয়োগ বিতরণ বাংলাদেশ সরকারের একটি অগ্রাধিকার প্রাপ্ত খাত। এই খাতে বিনিয়োগের বিপরীতে আদায়ও খুব ভালো। বিগত বছরের ক্রমবর্ধমান বিনিয়োগ এবং শতভাগ আদায়ের সফলতার ধারাবাহিকতায় এবার তৃতীয়বারের ন্যায় বেশ বড় পরিসরে ১৫২ জন কৃষকের মাঝে ১১৬.৭০ লাখ টাকা বিনিয়োগ বিতরণ করা হচ্ছে। ভবিষ্যতে এই খাতে বিনিয়োগ বৃদ্ধি করা হবে বলে আশা করেন তিনি।

প্রধান আলোচক মো. তাজ উদ্দিন সোশ্যাল ইসলামী ব্যাংকের এই উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন, দিনাজপুর জেলার এই অঞ্চল ভূট্টা চাষে অত্যন্ত

জনপ্রিয়তা অর্জন করেছে। তিনি আশা প্রকাশ করেন, সোশ্যাল ইসলামী ব্যাংকের রানীরবন্দর শাখা থেকে নেওয়া কৃষি ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ আদায়ের এই কার্যক্রম বিগত বছরের ন্যায় চলতি বছরেও সফলতার সঙ্গে পরিচালিত হবে পর্যায়ক্রমে সম্প্রসারিত হবে।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ঢাবির কেমিস্ট্রি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক কামরুল, সম্পাদক আফতাব আলী

বিডিবিএল-সোনালী ব্যাংকের সঙ্গে একীভূত নিয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি

প্রিমিয়ার ব্যাংকের প্রথম প্রান্তিক ব্যবসায়িক সম্মেলন

তিন উৎসবে রঙিন এনআরবিসি ব্যাংক

নারীর অধিকার আদায়ে ইসলামী ব্যাংকের মুদারাবা মোহর সঞ্চয়ী হিসাব

রপ্তানি লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ার আশঙ্কা

ব্যাংক এশিয়া কিনে নিচ্ছে পাকিস্তানি আলফালাহ ব্যাংক

এনসিসি ব্যাংক এবং বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মধ্যে চুক্তি

এক্সিম ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক হলেন মইদুল ইসলাম

ডিএমডি হলেন অগ্রণী ব্যাংকের শামিম উদ্দিন আহমেদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :