দিনাজপুরের খানসামায় সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৭

সোশ্যাল ইসলামী ব্যাংকের উদ্যোগে দিনাজপুরের খানসামায় স্বল্প মুনাফায় ক্ষুদ্র বিনিয়োগ ভুট্টা চাষিদের মধ্যে % মুনাফায় বিনিয়োগ বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ফেব্রুয়ারি) এসআইবিএল এর রানীরবন্দর শাখার আয়োজনে গোয়ালডিহি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবীবুর রহমান এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজ উদ্দিন।

ব্যাংকের রাজশাহী অঞ্চলের আঞ্চলিক প্রধান মো. শাহরিয়ার খানের সভাপতিত্বে অনুষ্ঠানে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানি পিএলসি, রাজশাহীর নির্বাহী পরিচালক মোহাম্মদ শহীদ হোসেন, ব্যাংকের এসএমই বিভাগের প্রধান মো. সাদাত আহমদ খান রানীরবন্দর শাখার ব্যবস্থাপক মো. আওলাদ হোসেন, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ তিন শতাধিক ভুট্টা চাষিসহ অন্যান্য কৃষক ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ হাবীবুর রহমান বলেন, কৃষিখাতে বিনিয়োগ বিতরণ বাংলাদেশ সরকারের একটি অগ্রাধিকার প্রাপ্ত খাত। এই খাতে বিনিয়োগের বিপরীতে আদায়ও খুব ভালো। বিগত বছরের ক্রমবর্ধমান বিনিয়োগ এবং শতভাগ আদায়ের সফলতার ধারাবাহিকতায় এবার তৃতীয়বারের ন্যায় বেশ বড় পরিসরে ১৫২ জন কৃষকের মাঝে ১১৬.৭০ লাখ টাকা বিনিয়োগ বিতরণ করা হচ্ছে। ভবিষ্যতে এই খাতে বিনিয়োগ বৃদ্ধি করা হবে বলে আশা করেন তিনি।

প্রধান আলোচক মো. তাজ উদ্দিন সোশ্যাল ইসলামী ব্যাংকের এই উদ্যোগের প্রশংসা করেন। তিনি বলেন, দিনাজপুর জেলার এই অঞ্চল ভূট্টা চাষে অত্যন্ত

জনপ্রিয়তা অর্জন করেছে। তিনি আশা প্রকাশ করেন, সোশ্যাল ইসলামী ব্যাংকের রানীরবন্দর শাখা থেকে নেওয়া কৃষি ক্ষুদ্র বিনিয়োগ বিতরণ আদায়ের এই কার্যক্রম বিগত বছরের ন্যায় চলতি বছরেও সফলতার সঙ্গে পরিচালিত হবে পর্যায়ক্রমে সম্প্রসারিত হবে।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এনআরবি ব্যাংকের নতুন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হলেন ওমর ফারুক

সিটি ব্যাংক ও রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেডের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি স্বাক্ষর

চট্টগ্রামে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা 

জনতা ব্যাংকে টাস্কফোর্স সভা অনুষ্ঠিত

সোশ্যাল ইসলামী ব্যাংকের ক্রেডিট কার্ড ক্যাম্পেইন উদ্বোধন 

সড়কে দুর্ঘটনা রোধ ও শৃঙ্খলা ফেরাতে বিআরটিএর অভিযান

লাইফ ইন্স্যুরেন্স শিল্পে জনপ্রিয় মোটিভেশনাল স্পিকার কাজিম উদ্দিন

জনতা ব্যাংকের ‘রায়ের বাজার শাখা’ নতুন ভবনে স্থানান্তর

নারী উদ্যোক্তাদের এবি ব্যাংকের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সৌদি আরবের জেদ্দায় ফ্লাইট শুরু করতে যাচ্ছে ইউএস-বাংলা

এই বিভাগের সব খবর

শিরোনাম :