আসামির শিরা খুঁজে না পাওয়ায় মৃত্যুদণ্ড স্থগিত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১১:১৮

প্রাণঘাতী ইনজেকশন প্রয়োগের মাধ্যমে দোষী সাব্যস্ত এক সিরিয়াল কিলারের মৃত্যুদণ্ড কার্যকরের নির্দেশ ছিল। একটি মেডিকেল টিম ওই ইনজেকশন তার শরীরে পুশ করতে গিয়ে কোনো শিরা খুঁজে পায়নি। আসামির শিরা খুঁজে না পাওয়ায় তার মৃত্যুদণ্ড স্থগিত করা হয়েছে। বুধবার যুক্তরাষ্ট্রের আইডাহোর কারাগারে এমন ঘটনা ঘটে। এমনটা জানিয়েছে সংবাদ মাধ্যম- এনডিটিভি।

কারা কর্মকর্তা এবং প্রত্যক্ষদর্শীরা জানান, ৭৩ বছর বয়সী থমাস ক্রিচকে এক ঘণ্টাব্যাপী মৃত্যুদণ্ডের চেম্বারের একটি টেবিলে আটকে রাখা হয়। প্রাণঘাতী ওষুধ প্রয়োগের জন্য একটি আইভি লাইন স্থাপনের জন্য বারবার চেষ্টা করা হয় ।

আইডাহো ডিপার্টমেন্ট অফ কারেকশনস (আইডিওসি) পরিচালক জোশ টেওয়াল্ট বলেন, ক্রিচের বাহু ও পায়ে আইভি লাইন স্থাপনের আটটি চেষ্টা ব্যর্থ হওয়ার পরে মৃত্যুদণ্ড স্থগিত করা হয়।

রাজধানী বোইসের দক্ষিণে আইডাহো ম্যাক্সিমাম সিকিউরিটি ইনস্টিটিউশনে সাংবাদিকদের টেওয়াল্ট বলেন, ‘এই মুহূর্তে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে ধারণা নেই আমাদের। আমরা সামনের দিনগুলোতে এ বিষয়ে আলোচনা করব।’

স্থানীয় গণমাধ্যম কেটিভিবি টেলিভিশন স্টেশনের একজন প্রতিবেদক ব্রেন্ডা রদ্রিগেজ বলেন, ক্রিচ কোনো সময়েই প্রচণ্ড ব্যথায় ভুগছিলেন বলে মনে হয়নি যদিও তিনি চিকিৎসা কর্মীদের এক পর্যায়ে বলেছিলেন যে তার পায়ে কিছুটা ব্যথা হয়েছে। তবে শেষের দিকে যখন মৃত্যুদণ্ড কার্যকর করা স্থগিত করা হয়েছিল, তখন তিনি শুধু উপরের দিকে তাকাচ্ছিলেন।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :