বেইলি রোডে আগুন

প্রিয়জনকে ফিরে পেতে ভবনের নিচে স্বজনদের অপেক্ষা, আহাজারি

তাওহিদুল ইসলাম ও লিটন মাহমুদ, ঢাকা টাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২৪, ০৫:১৬ | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ০০:৪১

শুক্রবার ছুটির দিন হওয়ায় বৃহস্পতিবার রাতে রাজধানীর বেইলি রোডের রেস্টুরেন্টগুলোতে ভীড় ছিল অন্যদিনের তুলনায় বেশি। এদিন রাতে এই এলাকায় অবস্থিত কাচ্চি ভাই নামের একটি রেস্টুরেন্টে আগুন লাগে। হঠাৎ করে লাগা আগুনে সাত তালা এই ভবনটিতে আটকে পড়ে বহু মানুষ।

আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসেছে ভবনে আটকে পড়া লোকজনের স্বজনেরা। প্রিয়জনকে সুস্থভাবে ফিরে পেতে তাদের কান্না ও আর্তনাদে ভারী হয়ে উঠেছে বেইলি রোড এলাকা।

এদিন রাত ১২ টার দিকে সরেজমিনে দেখা যায়, ক্রেনে করে কিছুক্ষণ পর পর আটকে পড়া লোকজনদের বের করছে ফায়ার সার্ভিসের কর্মীরা। ভবনটির ছাদ থেকে নিচে নামতে সাহায্য চেয়ে আকুতি করছেন তারা।

এদিকে ঘটনাস্থলে অতিরিক্ত উৎসুক মানুষের ভিড় এবং আটকে পড়া ব্যক্তিদের স্বজনদের উপস্থিতিতে উদ্ধার কাজ বিঘ্নিত হওয়ার কারনে ভবনটির সামনে থেকে সবাইকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছেন পুলিশ সদস্যরা। তবে বারবার চেষ্টা করেও এসব উৎসুক মানুষকে সরাতে পারছেন না পুলিশ। অনুরোধ করা সত্ত্বেও ভবনটির সামনে ভিড় কমানো যাচ্ছে না।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, দ্বিতীয় তলায় আগুন লাগার পর তা উপরের তলাগুলোতে ছড়িয়ে পড়ে। এতে করে আতঙ্কিত লোকজন উপরের দিকে উঠে যায়।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, এখন পর্যন্ত ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট কাজ করছে। এ ঘটনায় রাত ১২ টা পর্যন্ত নারী ও শিশুসহ ৬৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে।

ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের পাশাপাশি কাজ করছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি), বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য, স্বেচ্ছাসেবক ও স্থানীয়রা।এছাড়া ঘটনাস্থল পরিদর্শনে গেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ ঊর্ধ্বতন অনেক কর্মকর্তা।

(ঢাকাটাইমস/১মার্চ/টিআই/এলএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :