বেইলি রোড ট্রাজেডি

‘লিখে কী হবে ভাই…’

​​​​​​​রুদ্র রাসেল, ঢাকা টাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২৪, ২১:১৭ | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ১৭:৪৫

‘লিখে কী হবে ভাই, কী হবে! আলিশাকে তো আর ফিরে পাবো না।’

রাত তখন সাড়ে ৩টা। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বেইলি রোডে আগুনে নিহতদের স্বজনের ভিড় ঠেলে জানতে চাইলেই দীর্ঘশ্বাস ছেড়ে এক নারী ঢাকা টাইমসকে এ কথা বলেন। তখন তার চোখ বেয়ে কান্না গড়িয়ে পড়ছিল নীরবে।

বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে ঢুকে ডান দিকে যেতেই চোখে পড়ে স্বজনহারাদের ভিড়। সেখানে আরও কয়েকজনের সঙ্গে ঠায় দাঁড়িয়ে মধ্যবয়সী গৃহবধূ তানিয়া। জানালেন, বেইলি রোডে কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুনে নিহত আলিশার (১৮) বান্ধবীর মা তিনি। পাশে দাঁড়িয়ে থাকা আরেকজন মধ্যবয়সী নারীকে দেখিয়ে বললেন, ‘উনিও আলিশার বান্ধবীর মা।’

ওই নারীর নাম মুনিয়া। তার চোখেমুখেও শোকের ছাপ। বললেন, খুব কাছ থেকে দেখেছেন আলিশাকে। চিনতেন আলিশার সঙ্গে মারা যাওয়া বোন রিয়া ও তাদের খালাতো বোন নিমুকেও। আলিশা, রিয়া ও নিমু একসঙ্গে মারা গেছেন। নিমিষেই চিরবিদায় নিয়েছে বেইলি রোডের কাচ্চি ভাই রেস্টুরেন্টে লাগা আগুনে।

এর আগে আপনাদের কে মারা গেছেন- সাংবাদিক পরিচয়ে জানতে চাইলে দীর্ঘশ্বাস ছেড়ে বেদনাভরা কণ্ঠে তানিয়া বলেন, ‘লিখে আর কী হবে ভাই, কী হবে। যা চলে যাওয়ার তো চলেই গেছে। এখন আর লিখে কী হবে।’

পরবর্তীতে তিনি নিহত আলিশা, রিয়া ও নিমুর নানা স্মৃতি তুলে ধরেন। সেখানে শোকের ছাপ নিয়ে দাঁড়িয়ে কথাগুলো শুনছিলেন তানিয়া ও মুনিয়ার দুই মেয়ে নিহত তিন তরুণীর বান্ধবী নাঈফা ও নুজাইমা। তারাও দুজন বান্ধবী। বান্ধবী আলিশাকে হারানোর শোকে পাথর তারা। চোখে জল নেই, আছে হাহাকার। শুকনো চোখ মুখ। শুষ্ক ঠোঁটে নিহত বান্ধবীর স্মৃতি ঢাকা টাইমসের কাছে তুলে ধরেন তারা দুজন।

নাঈফা ও নুজাইমা ঢাকা টাইমসকে বলেন, ২৮ ফেব্রুয়ারি আলিশার জন্মদিন ছিল। ও কানে দুল পরতে পছন্দ করতো। এ উপলক্ষে ডায়মন্ডের কানের দুল কিনেছিল। কিন্তু তা আর পরা হলো না। রিয়া মালয়েশিয়ায় পড়াশোনা করছিল। বান্ধবীর বিয়েতে দেশে এসে শনিবার (২ মার্চ) মালয়েশিয়ায় ফিরে যাওয়ার কথা ছিল।

নাঈফা ও নুজাইমা বলেন, ওদের খুব মিস করবো। ভীষণ খারাপ লাগছে। কিছু বুঝেই উঠতে পারছি না। কী হয়ে গেল।’

বৃহস্পতিবার রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনের কাচ্চি ভাই রেস্তোরাঁয় আগুনে নিহত হন আলিশা। এরপর ঠিকানা হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে।

(ঢাকাটাইমস/০১মার্চ/আরআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

ডিএমপি কমিশনারের আহ্বান, গরমে সুপেয় পানি নিয়ে সাধারণ মানুষের পাশে পুলিশ

হাজারীবাগে নির্মাণাধীন ভবন থেকে পড়ে রড মিস্ত্রির মৃত্যু

মিরপুরে মানসিক ভারসাম্যহীন শিশু ধর্ষণ, তিন কিশোর গ্রেপ্তার

ক্ষতিপূরণ না দিয়ে মুগদায় সড়কের দুই পাশের বাড়ি-স্থাপনা না ভাঙার আহ্বান 

বাউন্ডারি ভেঙে বিমানবন্দরে ঢুকে যাওয়া বাসের চালক গ্রেপ্তার

ফের হাতিরঝিলে ভাসমান লাশ

দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের ব্যতিক্রমী উদ্যোগ

খিলগাঁওয়ে পরিচ্ছন্নতা কর্মীর ঝুলন্ত লাশ

রাজধানীতে দুই যুবকের আত্মহত্যা

কামরাঙ্গীরচর নাগরিক পরিষদ প্রতিনিধিদের সঙ্গে মেয়র তাপসের মতবিনিময়

এই বিভাগের সব খবর

শিরোনাম :