জাতীয় দলে ডাক পেলেন জাকের আলী অনিক

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ১৮:৪৪

‘ছেলেটার হয়তো চেহারা একটু কালো, এই কারণে আমার মনে হয় বোর্ডও তাকে দেখে না ঠিকমতো।” জাকের আলী অনিককে নিয়ে আক্ষেপ করে বলেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। এই মন্তব্যের তিন সপ্তাহের মধ্যেই জাতীয় দলে সুযোগ মিলল জাকেরের।

শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন আলিস আল ইসলাম। তবে ভাগ্য সঙ্গ দিচ্ছে না রহস্যময় স্পিনার হিসেবে নাম কুড়ানো আলিস। দলে যোগ দেওয়ার আগেই চোটে পড়েছেন এই লেগ স্পিনার। আন্তর্জাতিক ক্রিক্রেটে তার অভিজ্ঞতার প্রতীক্ষা তাই বাড়ল বেশ কিছু দিনের জন্য। তবে একইসঙ্গে ভাবতে ছিল তার বিকল্প নিয়ে।

সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলার সময় চোট পেয়েছিলেন আলিস। গত ১৯ ফেব্রুয়ারি সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে কুমিল্লা ভিক্টরিয়ান্সের হয়ে খেলার ফিল্ডিং করতে গিয়ে আঙুলে চোট পেয়েছিলেন। সদ্য সমাপ্ত বিপিএলে চোটে পড়ার আগে কুমিল্লার হয়ে ৮ ম্যাচে শিকার করেছিলেন ৯ উইকেট।

আঙুলের সেই চোট কাটিয়ে ওঠতে অন্তত দুই সপ্তাহ সময় লাগবে। তাই শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা হচ্ছে না তার। বিসিবি এক সূত্রের বরাত দিয়ে এ খবর নিশ্চিত করেছে ক্রিকেটভিত্তিক ভারতীয় ওয়েবসাইট ক্রিকবাজ।

এই সুবাদে বেশ কিছু নাম ঘুরে ফিরে আসেছে আলিসের বিকল্প হিসেবে। যে তালিকায় সবচেয়ে বড় দুই নাম জাকের আলী এবং মোহাম্মদ সাইফুদ্দিনকে। জাকের আলী অবশ্য পুরোদস্তুর ব্যাটার। টি-টোয়েন্টিতে ফিনিশার রোলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে বেশ কিছু ম্যাচে সাহায্য করেছিলেন জাকের। তাকে দলে না দেওয়ার জন্য নির্বাচকদের নিয়ে প্রশ্নও তুলেছিলেন কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদিন।

শেষ পর্যন্ত আলিসের বদলি হিসেবে সুযোগ পেলেন জাকের। আজ শনিবার এক বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। সবশেষ বিপিএলে ব্যাট হাতে দুর্দান্ত মৌসুম কাটিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এই ক্রিকেটার। এবারের বিপিএলে ১৪ ম্যাচ খেললেও ব্যাটিং পেয়েছেন ১০ ইনিংসে। টেল–এন্ডারে ব্যাট করেও তার ইনিংস দলের জন্য কার্যকরী ছিল। ১০ ইনিংসে ৯৯.৫ গড় ও ১৪১.১৩ স্ট্রাইকরেটে ১৯৯ রান করেছেন জাকের।

(ঢাকাটাইমস/০২মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :