‘সকলের সহযোগিতায় অপরাধ নির্মূল করা সহজ হবে’ 

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০২৪, ১২:৩৩ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২৪, ০৯:৩৯

অপরাধ এবং অপরাধীর সাথে কোনো আপস নেই। যে অপরাধ করবে সে যতই ক্ষমতাসীন বা আপনজন হোক ছাড় পাবে না। কিশোর গ্যাং, গরুচোর, মাদক কারবারিসহ যেকোনো অপরাধে জড়িতদের যারা নেতৃত্ব দেবে তাদেরকেও ছাড় দেওয়া হবে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রামের লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রাশেদুল ইসলাম।

বুধবার উপজেলার পদুয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে ‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে অনুষ্ঠিত বিট পুলিশিং সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা থানা পুলিশ সর্বোচ্চ চেষ্টা করি লোহাগাড়ার মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে। আমি থানায় যোগদানের পর গত ৮ মাসে লোহাগাড়ায় গরু চুরি একদম বন্ধ করতে সক্ষম হয়েছি, কিশোর গ্যাং নির্মূল করার চেষ্টা করেছি সেখানেও অনেকটা সফল হয়েছি। প্রতিটি এলাকার সচেতন মানুষের সহযোগিতা পেলে আগামীতে সব ধরনের অপরাধ নির্মূল করা সহজ হবে। তাই যেকোনো প্রয়োজনে রাত ৪টা হোক, ভোর ৫টা হোক আমাকে সরাসরি ফোন দিবেন। সবসময় আমার সহযোগিতা পাবেন। কোন অপরাধীর তথ্য দিতে ভয় পাবেন না। আপনার এলাকায় বখাটে, চোর, মাদককারবারি থাকলে সরাসরি অফিসে এসে আমাকে জানাবেন। আপনার পরিচয় গোপন থাকবে। আমরা তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবো। আমরা থানা পুলিশ এতো কষ্ট করতেছি শুধু মানুষকে শান্তিতে রাখতে। লোহাগাড়ার মানুষ শান্তিতে থাকলে অত্যন্ত ভালো লাগে। প্রশান্তি পাই।

অভিভাবকদের উদ্দেশে তিনি বলেন, আপনার ছেলেমেয়েরা স্কুলে যাওয়া-আসার আগে এবং পরে কোথায় যাচ্ছে কার সাথে মিশছে সেটা খেয়াল রাখবেন। খারাপ চরিত্রের কোনো ছেলের সাথে মিশতে দিবেন না। প্রয়োজন ছাড়া হাতে মোবাইল ফোন দিবেন না। সন্তান সুশিক্ষায় শিক্ষিত না হলে আপনার পাহাড় সমান সম্পত্তির কোনো মূল্য থাকবে না। সব বিনিয়োগ শেষ হয়ে যাবে। তাই সময় থাকতে ছেলের যত্ন নিন এবং খবর নেন। কারণ তারাই আগামীতে দেশ পরিচালনা করবে।

তিনি বলেন, বর্তমানে এদেশে বহু রিকশাওয়ালার ছেলে বিসিএস ক্যাডার হচ্ছে। কৃষকের ছেলে অফিসার হচ্ছে। সঠিক যত্ন পেলে আপনার ছেলেও একদিন বড় কোনো পদে আসবে। কার কপালে কি লেখা আছে বলা যায় না। তাই আজ থেকে আপনার সন্তানের প্রতি খেয়াল রাখবেন এবং সঠিক পথে চলার জন্য তাকে উৎসাহিত করবেন।

তিনি আরো বলেন, একটা চক্র বিভিন্ন এলাকায় পুলিশ পরিচয়ে বাড়িতে ঢুকে ডাকাতির চেষ্টা করতেছে বলে আমাদের কাছে খবর এসেছে। তাই সকাল ৪টা ৫টার দিকে সিভিল পোশাকে কেউ যদি পুলিশ পরিচয়ে আপনার বাড়িতে যায় আমাকে জানাবেন। প্রয়োজনে দরজা খুলার আগে ৯৯৯ কল দেবেন। আগামী রমজান মাসে পদুয়া বাজারে যানজট নিরসনের জন্য সবাইকে সচেতন হতে হবে। থানা পুলিশের পাশাপাশি গ্রাম পুলিশও কাজ করবে এ যানজট নিরসনের জন্যে।

পদুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুনর রশীদের সভাপতিত্বে ও ইউপি সদস্য নজরুল ইসলাম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পদুয়া ইউনিয়ন বিট পুলিশিংয়ের দায়িত্বরত অফিসার এএসআই মুহাম্মদ ইকবাল, বান্দরবান জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

(ঢাকা টাইমস/০৭মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :