নারায়ণগঞ্জে বেতন না দিয়ে ছাঁটাই, প্রতিবাদে শ্রমিকদের সড়ক অবরোধ 

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৪ মার্চ ২০২৪, ১৯:০৪ | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৪, ১৮:৪৮

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের চৌধুরীবাড়ি এলাকায় আর কে গ্রুপের কারখানায় বেতনভাতা না দিয়ে গণহারে ছাঁটাইয়ের প্রতিবাদে বিক্ষোভ করেছে শ্রমিকরা।

বৃহস্পতিবার সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত সড়ক অবরোধ করে আন্দোলন করে শ্রমিকরা।

জানা গেছে, প্রতিদিনের মতো আজ সকালেও কাজে যোগ দিতে গিয়ে ছাঁটাইয়ের নোটিশ দেখতে পেয়ে প্রতিষ্ঠানটির সামনের মূল সড়কে অবস্থান নেন তারা। পাওনা পরিশোধ না করে ঈদের আগে হঠাৎ করে ছাঁটাইয়ের সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়ে বিক্ষোভ করে তারা।

আন্দোলনরত একাধিক শ্রমিকের সঙ্গে কথা বলে জানা যায়, নতুন বেতন কাঠামোতে প্রতিষ্ঠানটির মালিকপক্ষ তাদের কারখানায় বেতনে কোনো শ্রমিক দিয়ে কাজ করাতে রাজি নয়। তাই কর্তৃপক্ষ চুক্তিভিত্তিক শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছেন। এর জন্যে বেতনের শ্রমিকদের ছাঁটাই করা হচ্ছে। সামনে ঈদ। এর মধ্যে যদি বেতন-বোনাস না পরিশোধ করে ছাঁটাই করে তাহলে তাদের পরিবার-পরিজন নিয়ে পথে বসা ছাড়া উপায় নেই বলেও জানান তারা।

এদিকে শ্রমিক বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয় শিল্প পুলিশের একটি ইউনিট। এসময় শিল্প পুলিশের পরিদর্শক নাজির শ্রমিকদের শান্ত করার চেষ্টা করে। শ্রমিকদের অবরোধ তুলে নিতে তাদেরকে অনুরোধ করলেও থামেনি তারা। একপর্যায়ে শিল্প পুলিশ মালিক পক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের বেতন ও বোনাস দেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।

এ বিষয়ে আর কে গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রাজিব আহমেদের মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

এ বিষয়ে শিল্প পুলিশ-৪ এর পুলিশ সুপার (এডি. ডিআইজি পদোন্নতিপ্রাপ্ত) মো. আসাদুজ্জামান জানান, আর কে গ্রুপের শ্রমিকদের বেতনের একটি ঝামেলা ছিল। পরে আমাদের শিল্প পুলিশ সেখানে গিয়ে মালিক ও শ্রমিক পক্ষের সাথে কথা বলে বিষয়টি সমাধান করে। তারা রাস্তা অবরোধ করেছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :