নওগাঁর পত্নীতলায় খুচরা দোকানে সরকারি চাল, ব্যবস্থা নেয়নি প্রশাসন

পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০২৪, ২১:৩৭

নওগাঁর পত্নীতলা উপজেলার নজিপুর পৌর শহরের নতুনহাট বাজারে সৌখিন ট্রেডার্সের মালিক ছানোয়ার হোসেনের খুচরা চালের দোকানে ১১ বস্তা খাদ্যবান্ধব কর্মসূচির চাল মজুদ করে রাখার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে গিয়ে দেখা যায়, দোকান ঘরে সারিবদ্ধ করে রাখা আছে ১১ বস্তা চাল। বস্তার ওপরে লিখা আছে ‘শেখ হাসিনার বাংলাদেশ, ক্ষুধা হবে নিরুদ্দেশ’ স্লোগান। বিষয়টি তাৎক্ষণিকভাবে উপজেলা নিবার্হী অফিসারকে জানানো হলেও তিনি কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

নতুনহাট এলাকার স্থানীয় বাসিন্দা সবুজ, সাগর হোসেনসহ কয়েক বলেন, এখানে বেশ কয়েক ব্যবসায়ী আছে যারা নিয়মিত সরকারি চাল গোপনে কিনে বস্তা পাল্টিয়ে বিক্রি করে থাকে। কম দামে কিনে বেশি দামে বিক্রি করায় তাদের এক ধরনের মূল ব্যবসা।

কথা হলে দোকান মালিক ছানোয়ার হোসেন বলেন, আমি তো জানি না এগুলো সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির চাল। যা দোকানে কিনে রাখা যাবে না। একজন গ্রাম পুলিশ, বিজিবি সদস্য ও ফায়ার সার্ভিসের কর্মী চাল আমার কাছে বিক্রি করেছে। তাই দোকানে রেখেছি। তারা এগুলো সম্ভবত সরকারিভাবে রেশন হিসেবে পায়। এর বেশি কিছু বলতে পারবো না।

বিষয়টি নিয়ে কথা হলে উপজেলা নির্বাহী অফিসার মোছা. পপি খাতুনকে রাত ৮টার দিকে ফোন করা হলে তিনি বলেন, সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৪মার্চ/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :