রাত ১১টায় গ্রিনরোড জামে মসজিদে খালিদের প্রথম জানাজা, দাফন গোপালগঞ্জে 

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ মার্চ ২০২৪, ২২:২৪

জনপ্রিয় সংগীতশিল্পী, ‘চাইম’ ব্যান্ডের ভোকালিস্ট খালিদ আর নেই। সোমবার রাতে ঢাকার গ্রিন রোডের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃত্যুকালে বয়স হয়েছিল ৫৬ বছর।

এদিকে সোমবার রাত ১১টায় রাজধানীর গ্রিনরোড জামে মসজিদে ‘সরলতার প্রতিমা’ গানের কন্ঠশিল্পীর প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাতেই তার মরদেহ নিয়ে যাওয়া হবে গ্রামের বাড়ি গোপালগঞ্জে। সেখানে জানাজা শেষে মঙ্গলবার তার দাফন সম্পন্ন হবে।

খালিদের মৃত্যুর বিষয়টি জানিয়ে সংগীতশিল্পী ও উপস্থাপক তানভীর তারেক জানান, সোমবার সন্ধ্যার পর খালিদ অসুস্থ বোধ করেন। বাসা থেকে তাকে দ্রুত রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখানে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

‘সরলতার প্রতিমা’, ‘যতটা মেঘ হলে বৃষ্টি নামে’, ‘কোনো কারণেই ফেরানো গেল না তাকে’, ‘হয়নি যাবারও বেলা’, ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’, ‘তুমি নেই তাই’— এরকম অসংখ্য জনপ্রিয় গানের শিল্পী খালিদ। যার গান একসময় পাড়া-মহল্লার বিভিন্ন শ্রোতাদের মুখে মুখে থাকত, বাজত বিপণি-বিতানসহ বিভিন্ন দোকানে। তাকে আশির দশকে মানুষ চিনত ‘চাইম’ ব্যান্ডের খালিদ নামে।

গোপালগঞ্জে জন্ম নেয়া এই শিল্পী ১৯৮১ সালে গানের জগতে পদচারণা শুরু করেন। ১৯৮৩ সালে যোগ দেন জনপ্রিয় ব্যান্ড গ্রুপ ‘চাইম’-এ। মাঝে কিছুদিন প্রবাসে থাকলেও সাম্প্রতিক সময়ে ঢাকাতেই বসবাস করছিলেন কণ্ঠশিল্পী খালিদ।

(ঢাকাটাইমস/১৮মার্চ/এলএম/এআর)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :