মেঘনায় নৌকা ডুবি, উদ্ধার কাজ দেখতে স্থানীয়দের ভিড়

​​​​​​​ভৈরব ( কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০২৪, ১৭:৪৫

কিশোরগঞ্জের ভৈরবে মেঘনা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় নৌকা ডুবির ঘটনায় উদ্ধার কাজ দেখতে নদীর পাড়ে ভিড় করেছেন স্থানীয়রা।

শনিবার সকাল আটটা থেকে মেঘনা নদীতে ডুবে যাওয়া নৌকা নিখোঁজদের উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিস বিআইডব্লিউটিএর উদ্ধারকারী ডুবুরি দল।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ভৈরবে সৈয়দ নজরুল ইসলাম সড়ক সেতু এলাকায় সকাল থেকে দুপুর পর্যন্ত উদ্ধার কাজ দেখতে নানা বয়সের নারী পুরুষ ঝড়ো হয়েছেন। ঘণ্টার পর ঘণ্টা বসে অপেক্ষা করছেন কখন উদ্ধার হবে নিখোঁজদের মরদেহ। তাছাড়া নিখোঁজদের স্বজনরা মেঘনার পাড়ে বসে শেষবারের মত স্বজনদের চেহারা দেখতে প্রহর গুনছেন।

স্থানীয় রফিকুল ইসলাম মহিলা কলেজের কো-অর্ডিনেটর মাহফুজুর রহমান বলেন, নদী পথে আসলে আমরা সাধারণ জনগণের চলাচল নিরাপদ নয়। গতকালের দুর্ঘটনাটি ভৈরবের জন্য খুব কলঙ্কজনক ঘটনা। দুর্ঘটনার খবর পাওয়ার পরই মেঘনা নদীর তীরে ছুটে আসি। আজ সকালেও ডুবে যাওয়া উদ্ধার কাজ দেখতে সেতু এলাকায় সবার সঙ্গে বসে আছি। কখন নিখোঁজদের সন্ধান পাবে তাদের স্বজনরা সেই আশাই আমরাও বসে অপেক্ষা করছি।

পৌর শহরের চন্ডিবের এলাকার বাসিন্দা জাকির মিয়া বলেন, মেঘনা নদীতে একসঙ্গে এত মানুষের নিখোঁজের খবর এর আগে শুনেননি। নিখোঁজদের সন্ধানে সকাল থেকে উদ্ধার কাজ করছেন উদ্ধারকারী টিম। আমরাও তাদের উদ্ধার কাজ দেখতে সকাল থেকে বিকাল পর্যন্ত বসে আছি।

কুলিয়ারচর উপজেলার ছয়সূতি গ্রামের বধূ মিতু আক্তার বলেন, রোজার দিনে এমন একটি ভয়াবহ নৌকা ডুবির ঘটনা ঘটেছে তা শুনে মনটা খুব খারাপ হয়ে গেছে। তারপর সকালে যখন শুনলাম নিখোঁজদের উদ্ধার কাজ শুরু হয়েছে তখন মেঘনার পাড়ে ছুটে এসেছি। সেখানে গিয়ে দেখি হাজার হাজার মানুষ উদ্ধার কাজ দেখতে ভড়ি করছেন।

উল্লেখ্য, শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে ভৈরবের মেঘনা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় পর্যটকবাহী নৌকা ডুবে যায়। ঘটনায় শিশুসহ জন নিখোঁজ রয়েছেন এবং এক নারীর মরদেহ উদ্ধার করা হয়।

(ঢাকাটাইমস/২৩মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

দরপত্র ছাড়াই ব্রিজের মালামাল বিক্রির অভিযোগ ঠিকাদারের বিরুদ্ধে

ফরিদপুরে নকল আইসক্রিম তৈরির কারখানায় জরিমানা

ধামরাইয়ে চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনি অফিস ভাঙচুরের অভিযোগ

আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হলেও পুষ্টি গ্রহণে পিছিয়ে আছি: কৃষিবিদ শওকত ওসমান

ব্রিজ আছে সংযোগ সড়ক নেই, ভূমি অধিগ্রহণে জটিলতা

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচন: কাদের মির্জার বিরুদ্ধে প্রার্থীর লিখিত অভিযোগ

চেক জালিয়াতি মামলায় ইউপি সদস্য জেল হাজতে

নির্বাচিত হয়েও ভোটে অংশ নিতে হচ্ছে সালথার ওয়াহিদুজ্জামানকে

সেতুমন্ত্রীর ভাই শাহাদাত অনুসারীদের বিরুদ্ধে পুলিশের মামলা, পালিয়ে বেড়াচ্ছেন অনেকে

কাপ্তাইয়ে  উচ্চফলনশীল বীজ ও রাসায়নিক সার বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :