শেরপুরে দাফনের ২৩ দিন পর কবর থেকে লাশ উত্তোলন

শেরপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০২৪, ১৮:৫০ | প্রকাশিত : ২৪ মার্চ ২০২৪, ১৮:৪৮

আদালতের নির্দেশে দাফনের ২৩ দিন পর কবর থেকে মফিজ উদ্দিন (৫৫) নামে এক ব্যক্তির লাশ উত্তোলন করেছে শেরপুরের নকলা থানা পুলিশ।

রবিবার বিকালে উপজেলার গনপদ্দী ইউনিয়নের পশ্চিম চিথলিয়ার সার্বজনীন কবরস্থান থেকে লাশটি উত্তোলন করা হয়।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফের উপস্থিতিতে লাশটি ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

মামলার নথি সূত্রে জানা যায়, নিহতের স্ত্রী শিউলী আক্তার বাদী হয়ে শেরপুর সিআর আমলী আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার আসামিরা হলেন- উপজেলার গনপদ্দী ইউনিয়নের পশ্চিম চিথলিয়ার নূর আলম (৩৪), লোকমান (২৮), লাল মিয়া (৫২), নূর উদ্দিন (৬০) ও রাশেদ মিয়া (২৮)।

নিহতের স্ত্রী শিউলী আক্তার ও পুলিশ জানায়, উপজেলার গনপদ্দী ইউনিয়নের পশ্চিম চিথলিয়ার নূর আলম ও লাল মিয়ার অনুসারীদের সাথে মফিজ উদ্দিনের জমির সীমানা নিয়ে পারিবারিক কলহ চলে আসছিল। এ নিয়ে গত বছরের ২৫ নভেম্বর সকালে প্রতিপক্ষের হামলায় মফিজ উদ্দিন গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এরপর কিছুটা সুস্থ হয়ে বাড়ি চলে এলে ২৯ ফেব্রুয়ারি মারা যান মফিজ উদ্দিন। পরে শেরপুর সিআর আমলী আদালতে পাঁচজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। পরে ওই দিনই আদালত নকলা থানার ওসিকে মামলা নেয়ার নির্দেশ দিলে ১১ মার্চ থানায় মামলটি দায়ের হয়।

মামলাটির সুষ্ঠু বিচারের স্বার্থে ১৩ মার্চ শেরপুর জেলা প্র্রশাসকের কাছে মফিজ উদ্দিনের মরদেহ ময়নাতদন্তের জন্য কবর থেকে উত্তোলনের অনুমতি চান মামলটির তদন্তকারী কর্মকর্তা নকলা থানার এসআই আশরাউল ইসলাম। পরে জেলা প্রশাসক সহকারী কমিশনার (ভূমি) শিহাবুল আরিফকে ম্যাজিস্ট্রেট নিয়োগ করে মরদেহ উত্তোলনের অনুমতি দেন।

(ঢাকা টাইমস/২৪মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :