শিল্পী সমিতির নির্বাচন

নিপুণের প্যানেলে প্রার্থী তালিকায় বিরাট পরিবর্তন

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ এপ্রিল ২০২৪, ১৩:৩৬ | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২৪, ১৩:৩৪
বামপাশের ছবিতে নিপুণ আক্তারের প্যানেলের সভাপতি প্রার্থী চিত্রনায়ক মাহমুদ কলি

আগামী ১৯ এপ্রিল এফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের ভোট। সেই লক্ষ্যে এবারও একটি পূর্ণাঙ্গ প্যানেল দিয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। গতবারের মতো এবারও তিনি লড়ছেন সাধারণ সম্পাদক পদে। তার প্যানেল থেকে সভাপতি প্রার্থী সোনালি দিনের নায়ক মাহমুদ কলি।

শীর্ষ পদে এ দুই প্রার্থীর নাম অনেক আগেই চূড়ান্ত হয়েছে। এবার প্রকাশ হলো পূর্ণাঙ্গ প্যানেলের তালিকা। সেই তালিকা থেকে জানা যাচ্ছে, নিপুণের প্যানেল থেকে সহ-সভাপতি পদে লড়ছেন দুজন। তারা হলেন- একসময়ের নায়ক ও বর্তমানের খল অভিনেতা ড্যানি সিডাক ও অমিত হাসান।

এই দুটি পদে গত মেয়াদে লড়েছিলেন চিত্রনায়ক রিয়াজ ও ডি এ তায়েব। কিন্তু দুজনেই হেরেছিলেন বিপক্ষ প্যানেলের প্রার্থী রুবেল ও মনোয়ার হোসেন ডিপজলের কাছে।

নিপুণের প্যানেলে এবার সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। গত মেয়াদে এই পদে লড়েছিলেন আরেক চিত্রনায়ক সাইমন সাদিক। তিনি বিজয়ীও হয়েছিলেন। সাংগঠনিক সম্পাদক প্রার্থী হয়েছেন সোনালি দিনের চিত্রনায়িকা অঞ্জনা রহমান। গত মেয়াদে এই পদে ছিলেন চিত্রনায়িকা শাহনূর।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রার্থী চিত্রনায়ক মারুফ আকিব। গতবার এ পদে লড়েছিলেন চিত্রনায়ক নিরব। কিন্তু তিনি হেরেছিলেন বিপক্ষ প্যানেলের প্রার্থী জয় চৌধুরীর কাছে। এবার দপ্তর ও প্রচার সম্পাদক প্রার্থী খল অভিনেতা কাবিলা। গতবার ছিলেন ফাইট ডিরেক্টর আরমান। তিনি জিতেছিলেন।

এবার নিপুণের প্যানেলের সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক চিত্রনায়ক মামনুন হাসান ইমন। গতবারও তিনি এই পদে লড়েছিলেন এবং জিতেছিলেন। এবারও কোষাধাক্ষ পদপ্রার্থী গতবারের বিজয়ী খল অভিনেতা আজাদ খান ওরফে জাদু আজাদ।

এছাড়া কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী হয়েছেন- সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা শহীদুল হারুন, চিত্রনায়িকা পলি, জেসমিন, তানভীর অনু, মো. সাইফুল, চিত্রনায়িকা সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর এবং শাহ সাব্বির চৌধুরী সাকিব।

এর মধ্যে শুধু চিত্রনায়িকা জেসমিন নিপুণের প্যানেলের পুরনো প্রার্থী, যিনি গতবারও কার্যকরী পরিষদের সদস্য পদে লড়েছিলেন এবং বিজয়ী হয়েছিলেন। এই পদে বাকি সবাই নিপুণের নতুন প্রার্থী।

পাশাপাশি পরিবর্তন হয়েছে নিপুণের সভাপতি প্রার্থীও। গতবার তিনি লড়েছিলেন জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনকে সঙ্গে নিয়ে। তিনি জিতেছিলেনও। মিশা সওদাগরকে হারিয়ে হয়েছিলেন সভাপতি। তবে এবার ইলিয়াস কাঞ্চন নির্বাচন করছেন না। সেই জায়গায় এসেছেন মাহমুদ কলি।

শিল্পী সমিতির এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রযোজক নেতা ও অভিনেতা খোরশেদ আলম খসরু। আগামী ১৯ এপ্রিল সকাল থেকে এফডিসিতে শুরু হবে ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত। ফলাফল ঘোষণা হবে সেদিন রাতেই।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :