চুমুকাণ্ডের সেই হারুনই এবার নিপুণের প্রার্থী! বিতর্ক হেলেনা জাহাঙ্গীরকে নিয়েও

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২৪, ১৪:২৫

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির গত নির্বাচনের ভোটগ্রহণের পরদিন সরকারি কর্মকর্তা ও অভিনেতা পীরজাদা হারুনের বিরুদ্ধে ‘অনৈতিক প্রস্তাব দেওয়া’র অভিযোগ তুলেছিলেন সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুণ আক্তার। বলেছিলেন, ভোটের দিন হারুন নাকি নিপুণের কাছে তার দুই গালে দুটি চুমু চেয়েছিলেন।

এ নিয়ে রীতিমতো পীরজাদা হারুনের বিরুদ্ধে জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করেছিলেন নিপুণ। যদিও নিজের বিরুদ্ধে ওঠা চুমুকাণ্ডের অভিযোগ অস্বীকার করেছিলেন হারুন। সংবাদমাধ্যমের কাছে তার দাবি ছিল, ‘অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। ভোটের দিন এমন কোনো ঘটনাই ঘটেনি।’

আশ্চর্যের বিষয় হলো- সময়ের ব্যবধানে সেই পীরজাদা হারুনই এবারের নির্বাচনে নিপুণের প্যানেলের প্রার্থী। কার্যকরী পরিষদের সদস্য পদে লড়বেন তিনি। সম্প্রতি প্রকাশিত পূর্ণ প্যানেল তালিকা থেকে এমনটাই জানা গেছে। সেখানে হারুনের ছবিও ছাপা হয়েছে বেশ রঙিন করে।

তবে কি চুমু খেতে চাওয়ার অভিযোগ মিথ্যা ছিল?

এ ব্যাপারে নিপুণ আক্তারের বক্তব্য, ‘আগেই বলেছিলাম আমাদের প্যানেলে বড় বড় কিছু চমক থাকবে। পীরজাদা হারুন ভাই তার মধ্যে একটি। তৃতীয় পক্ষের কারণে আমাদের একটা ঝামেলা হয়েছিল। সেটা এখন আর নেই। দিনশেষে আমরা সবাই শিল্পী, সবাই একসঙ্গে কাজ করতে চাই।’

অন্যদিকে পীরজাদা হারুনের দাবি, ‘আমাদের শিল্পীদের মধ্যে কোনো বিভেদ নেই। আমরা সবাই এক। দুই বছর আগে যে নির্বাচন হয়েছিল, সেখানে আমি আম্পায়ার ছিলাম। এবার আমি খেলোয়াড়।’

গতবারের চুমু বিতর্ক নিয়ে হারুন বলেন, ‘আমার বিরুদ্ধে নিপুণ বড় অভিযোগ করেছিল, এটা ঠিক। কিন্তু সে ওটা নিজের কানে শোনেনি। যারা নিপুণকে ভুল বুঝিয়েছিল, সে তাদের কথা প্রকাশ্যেই বলবে। আমি চাই শিল্পীদের এক করতে। সে লক্ষ্য নিয়েই আমি এসেছি।’

এদিকে, বিতর্ক শুরু হয়েছে নিপুণের প্যানেলের আরেক প্রার্থী হেলেনা জাহাঙ্গীরকে নিয়েও। যিনি অভিনয়শিল্পী হিসেবে নয়, বরং ব্যবসায়ী এবং রাজনীতিবিদ হিসেবে সর্বত্র পরিচিত। তাকেও এবার কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী করেছেন নিপুণ।

শোনা যায়, গত বছর মুক্তিপ্রাপ্ত ‘ভাইয়া রে’ নামে একটি সিনেমায় অতিথি চরিত্রে কয়েক সেকেন্ডের জন্য দেখা যায় হেলেনা জাহাঙ্গীরকে। যদিও শিল্পী সমিতির নিয়মে আছে, কেউ যদি সমিতির সদস্য বা প্রার্থী হতে চান, তবে তাকে ন্যূনতম পাঁচটি সিনেমায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে হবে।

অভিযোগ, সেই নিয়মের তোয়াক্কা না করে হেলেনা জাহাঙ্গীরকে নিজের প্যানেলে প্রার্থী করেছেন নিপুণ আক্তার। যেহেতু তিনি গত দুই বছর সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন, সেই ক্ষমতাবলে একজন অশিল্পীকে নির্বাচনে প্রার্থী করেছেন বলে এই নায়িকার বিরুদ্ধে অভিযোগ।

এও শোনা যাচ্ছে, নির্বাচনে প্রার্থী করলে হেলেনা জাহাঙ্গীর নাকি অসচ্ছল শিল্পীদের গার্মেন্টসে চাকরি দেবেন। এই প্রস্তাবে রাজি হয়ে তাকে নাকি নিজ প্যানেল থেকে প্রার্থী করেছেন নিপুণ। এ নিয়ে গত কয়েকদিন ধরে তুমুল বিতর্ক চলছে। অভিযোগ তুলেছেন বিপক্ষ প্যানেলের মিশা-ডিপজলরাও।

যদিও কোনো বিতর্ককেই পাত্তা দেননি বা দিচ্ছেন না নিপুণ। সবকিছুকে পাশ কাটিয়ে তিনি হেলেনা জাহাঙ্গীরকে তার প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী করেছেন।

আগামী ১৯ এপ্রিল এফডিসিতে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের ভোট। এবার নিপুণের প্যানেল থেকে সভাপতি প্রার্থী সোনালি দিনের নায়ক মাহমুদ কলি। সহ-সভাপতি পদে লড়ছেন একসময়ের নায়ক ও বর্তমানের খল অভিনেতা ড্যানি সিডাক ও অমিত হাসান।

নিপুণের প্যানেলে এবার সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। সাংগঠনিক সম্পাদক প্রার্থী হয়েছেন সোনালি দিনের চিত্রনায়িকা অঞ্জনা রহমান। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক প্রার্থী চিত্রনায়ক মারুফ আকিব। দপ্তর ও প্রচার সম্পাদক প্রার্থী খল অভিনেতা কাবিলা।

এবার নিপুণের প্যানেলের সংস্কৃতি ও ক্রীড়া বিষয়ক সম্পাদক চিত্রনায়ক মামনুন হাসান ইমন। গতবারও তিনি ছিলেন এবং জিতেছিলেন। পাশাপাশি এবারও কোষাধাক্ষ পদপ্রার্থী গতবারের বিজয়ী খল অভিনেতা আজাদ খান ওরফে জাদু আজাদ।

এছাড়া কার্যকরী পরিষদের সদস্য প্রার্থী হয়েছেন- সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা শহীদুল হারুন, চিত্রনায়িকা পলি, জেসমিন, তানভীর অনু, মো. সাইফুল, চিত্রনায়িকা সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর এবং শাহ সাব্বির চৌধুরী সাকিব।

শিল্পী সমিতির এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন প্রযোজক নেতা ও অভিনেতা খোরশেদ আলম খসরু। আগামী ১৯ এপ্রিল সকাল থেকে এফডিসিতে শুরু হবে ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকাল ৫টা পর্যন্ত। ফলাফল ঘোষণা হবে সেদিন রাতেই।

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :