এবার ঈদেও ওটিটিতে একগুচ্ছ সিরিজ-সিনেমা

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২৪, ১১:৩১

প্রতি বছর ঈদ উপলক্ষে হলগুলোতে সিনেমা মুক্তির হিড়িক পড়ে। পাশাপাশি টিভি চ্যানেলগুলো তাদের অনুষ্ঠানমালা সাজায় বৈচিত্র্যময় অনুষ্ঠানে। গত কয়েক বছর ধরে ওটিটি প্ল্যাটফর্মগুলোও ঈদ উপলক্ষে নিয়ে আসছে নতুন সিরিজ ও সিনেমা। এবারও তার ব্যতিক্রম হয়নি।

ওটিটি প্ল্যাটফর্ম হইচই, বঙ্গ, বায়োস্কোপ, বিঞ্জ, চরকি, দীপ্ত প্লে, আরটিভি প্লাস, আইস্ক্রিনে থাকছে অ্যাকশন, থ্রিলার, মার্ডার মিস্ট্রিসহ ভিন্ন ভিন্ন গল্পের নতুন ওয়েব ফিল্ম ও সিরিজ।

হইচই

চঞ্চল চৌধুরী মানেই বিশেষ কিছু, সঙ্গে ভিকি জাহেদের তেলেসমাতি। এবার জুটিবদ্ধ চঞ্চল-ভিকি। ঈদে মুক্তি পাচ্ছে তাদের নতুন সিরিজ ‘রুমি’। সিরিজে চঞ্চলকে সিআইডি কর্মকর্তা রুমির চরিত্রে দেখা যাবে। যে এক দুর্ঘটনায় চোখ হারায়, এরপর অদ্ভুত সব স্বপ্ন দেখতে থাকে।

স্বপ্নের সূত্র ধরেই একটি হত্যা মামলা সমাধানে নামে রুমি। সেই সূত্র মামলার সমাধান করবে নাকি আরও জট পাকাবে- প্রশ্নের উত্তর মিলবে সিরিজে। চঞ্চল ছাড়াও এতে অভিনয় করেছেন সজল নূর, রিকিতা নন্দিনী শিমু প্রমুখ।

চরকি

মোস্তফা সরয়ার ফারুকীর সিনেমা মানেই রহস্য, সাসপেন্স, মনোজগৎ-অনুভূতির দারুণ সব খেলা। এবারের ঈদে তেমনই এক ভালোবাসার ছবি বানিয়েছেন তিনি। নাম ‘লাস্ট ডিফেন্ডারস অব মনোগামি’। অভিনয়ে চঞ্চল চৌধুরী ও গায়িকা জেফার রহমান।

সম্প্রতি চরকিতে মুক্তি পেয়েছে সিনেমাটির টিজার। ক্যাপশনে লেখা হয়েছে, ‘লিফটের মতোই জীবন! একবার ঊর্ধ্বগামী, পরক্ষণেই নিম্নগামী।’ সিনেমাটিতে আরও অভিনয় করেছেন সামিনা হোসেন প্রেমা, চঞ্চলপুত্র শুদ্ধ, প্রেমাকন্যা রাই প্রমুখ।

দীপ্ত প্লে

বাংলা সাহিত্যের প্রখ্যাত লেখক বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের গল্প নিয়ে অনিমেষ?আইচ নির্মাণ? করেছেন ওয়েব সিনেমা ‘মায়া’। ভৌতিক এবং প্রেমের গল্পের এ সিনেমায় অভিনয় করেছেন মামুনুর রশীদ, গোলাম ফরিদা ছন্দা, অভিনেতা বৃন্দাবন দাস ও শাহনাজ খুশীর দুই পুত্র দিব্য জ্যোতি, সৌম্য জ্যোতি এবং গোলাম ফরিদা ছন্দার দুই কন্যা টাপুর, টুপুর প্রমুখ।

নির্মাতা বলেন, ‘১০০ বছরেরও আগের গল্প নিয়ে কাজ করা অনেক কঠিন ছিল। সে সময় মানুষ যেভাবে কথা বলতেন সেটাই রাখার চেষ্টা করেছি। মায়া একটি অতিপ্রাকৃত গল্প।’

আইস্ক্রিন

আসছে ঈদে আইস্ক্রিনে মুক্তি পাচ্ছে ১৯৪৭ সালের দেশভাগের প্রেক্ষাপটে লেখা নির্মলেন্দু গুণের উপন্যাস ‘দেশান্তর’ অবলম্বনে নির্মিত একই নামে সিনেমাটি। সিনেমায় অন্নপূর্ণা নামে এক মধ্যবয়সি নারীর ভূমিকায় অভিনয় করেছেন মৌসুমী। দেশভাগের গল্পে মানুষের দেশান্তরী হওয়ার গল্পই সাধারণত উঠে আসে, এ সিনেমায় অন্নপূর্ণাদের দেশে থেকে যাওয়ার গল্প তুলে আনা হয়েছে। এটি নির্মাণ?করেছেন আশুতোষ সুজন।

বঙ্গ

আসছে ঈদে বঙ্গে থাকছে সাত দিনের নানা আয়োজন। ঈদের দিন থাকছে চায়নিজ ড্রামা সিরিজ ‘এলিয়েন গার্লফ্রেন্ড’-এর নতুন সিজন। এরপরে সিনেমা ‘জ্বীন’। অভিনয়ে পূজা চেরি, সজল নূর, জিয়াউল রোশান প্রমুখ। ঈদের পর দিন দক্ষিণ ভারতের সিনেমা ‘সব্যসাচী’ ও বলিউড সিনেমা ‘থ্রি ইডিয়টস’-এর বাংলা ডাব।

১৩ এপ্রিল থাকছে নাটক ‘গর্ভ’। অভিনয়ে তৌসিফ মাহাবুব ও তাসনিয়া ফারিণ। ১৪ ও ১৬ এপ্রিল থাকছে হলিউড সুপারহিরো মুভি সিরিজ স্পাইডার ম্যানের দুই সিনেমা ‘দ্য অ্যামেজিং স্পাইডার ম্যান ২’ ও ‘স্পাইডার ম্যান : হোমকামিং’ বাংলা ভাষায়। আরো থাকছে কাজল আরেফিন অমির ‘হোটেল রিল্যাক্স’, ‘অসময়’ ও ‘দুঃখিত’ নিয়ে একটি বান্ডেল প্যাকেজ।

বিঞ্জ

ওটিটি প্ল্যাটফর্ম বিঞ্জের এবারের সবচেয়ে বড় আকর্ষন মেধাবী নির্মাতা সুমন আনোয়ারের ওয়েব সিরিজ ‘টাইগার থ্রি’। ঈদ আর পহেলা বৈশাখ এবার পাশাপাশি। এই সিরিজটি তাই আসছে পহেলা বৈশাখ উপলক্ষ্যে। নাম ভূমিকায় অভিনয় করেছেন শ্যামল মাওলা। আরও রয়েছেন জাকিয়া বারী মম, রাশেদ মামুন অপু, ফারহানা হামিদ প্রমুখ।

সুমন আনোয়ার নিজেও অভিনয় করেছেন একটি বিশেষ চরিত্রে। এটি সুপারহিট সিরিজ ‘সদরঘাটের টাইগার’-এর তৃতীয় কিস্তি। এবার নাম বদলে রাখা হয়েছে ‘টাইগার থ্রি’। এরইমধ্যে এর ট্রেলার দারুণ আগ্রহের জন্ম দিয়েছে দর্শকের মনে।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :