বর্ণিল আয়োজনে কাপ্তাইয়ে তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের বিষু উৎসব পালন

​​​​​​​কাপ্তাই(রাঙ্গামাটি) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ এপ্রিল ২০২৪, ১৭:৩৫

বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা, কাপ্তাই অঞ্চল কমিটি দেবতাছড়ি-রৈস্যাবিলি অঞ্চল কমিটির যৌথ আয়োজনে বিষু উৎসব উদযাপন করা হয়েছে।

শুক্রবার সকাল টায় কাপ্তাই উপজেলা সদর বড়ইছড়ি বাজার থেকে তঞ্চঙ্গ্যা সম্প্রদায়ের শত শত নারী-পুরুষ বর্ণিল সাজে সেজে বিষু র‍্যালিতে অংশগ্রহণ করেন।

র‌্যালি শেষে কাপ্তাই কেন্দ্রীয় শহীদ মিনারে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পার্বত্য জেলার সংরক্ষিত সংসদ সদস্য জ্বরতী তঞ্চঙ্গ্যা।

প্রধান অতিথি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায় আজ পাহাড়ের বিভিন্ন ধর্মীয় আচার অনুষ্ঠান এবং উৎসব স্বতঃস্ফূর্তভাবে পালিত হচ্ছে। আর এই উৎসবে সকল সম্প্রদায়ের লোকজন অংশ নিয়ে প্রমান করে এদেশ একটি অসাম্প্রদায়িক চেতনার দেশ।

বিষু উদযাপন কমিটির আহ্বায়ক রাঙামাটি জেলা পরিষদ সদস্য দীপ্তিময় তালুকদারের সভাপতিত্বে কাপ্তাই তঞ্চঙ্গ্যা ছাত্রাবাসের তত্ত্বাবধায়ক সুজন তঞ্চঙ্গ্যা ধনার সঞ্চালনায় সময় রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মহিউদ্দিন, কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছিব উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, বাংলাদেশ ব্যাংকের সাবেক জিএম নির্মল চন্দ্র তঞ্চঙ্গ্যা, অবসরপ্রাপ্ত ব্যাংকার অমল বিকাশ তঞ্চঙ্গ্যা, ওয়াগ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চিরঞ্জিত তঞ্চঙ্গ্যা, ওয়াগ্গা মৌজার হেডম্যান অরুণ তালুকদার, বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থা কাপ্তাই অঞ্চল কমিটির সভাপতি এবং বিষু উদযাপন পরিষদের সদস্য সচিব অজিত কুমার তঞ্চঙ্গ্যা, কাপ্তাই উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তঞ্চঙ্গ্যা সামাজিক ব্যক্তিত্ব লাকি তঞ্চঙ্গ্যাসহ তঞ্চঙ্গ্যা কল্যাণ সংস্থার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১২এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :