বুড়িমারী স্থলবন্দর তিন দিন বন্ধ ঘোষণা

লালমনিরহাট প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ এপ্রিল ২০২৪, ১৮:১০ | প্রকাশিত : ১৭ এপ্রিল ২০২৪, ১৭:০৫

লালমনিরহাটের পাটগ্রামের বুড়িমারী স্থলবন্দর ও শুল্ক স্টেশনে ভারতের নির্বাচন উপলক্ষে তিন দিন ছুটি ঘোষণা করায় বিড়ম্বনায় পড়েছেন বাংলাদেশ ভারতের পাসপোর্টধারী যাত্রীরা। বুধবার বুড়িমারী শুল্ক স্টেশন, স্থলবন্দর কর্তৃপক্ষ, আমদানি-রপ্তানিকারক গ্রুপ ও কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং (সিঅ্যান্ডএফ) এজেন্ট অ্যাসোসিয়েশন এ তথ্য নিশ্চিত করেছে।

বুড়িমারী সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান সায়েদ বলেন, বন্দরের ব্যবসায়ীদের ঐক্যমত্যের ভিত্তিতে এই ছুটি ঘোষণা করা হয়েছে। আগামী ২০ এপ্রিল আবার স্বাভাবিক নিয়মে চলবে আমদানি-রপ্তানি কার্যক্রম বলে তিনি জানান।

বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের এসআই আহসান কবির সরকার পলাশ বলেন, সাধারণত সিঅ্যান্ডএফ এজেন্ট ও ব্যবসায়ীরা কার্যক্রম বন্ধ রাখলে স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম সহ এ স্থলবন্দর ইমিগ্রেশন পথ দিয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত বন্ধ থাকবে। তবে এই হঠাৎ সিদ্ধান্তে দুই দেশের পাসপোর্ট ধারীরা ভোগান্তিতে পড়েছেন। অনেকে ফিরে যাচ্ছেন নিজ জেলায়।

বুড়িমারী স্থলবন্দর কর্তৃপক্ষের সহকারী পরিচালক (ট্র্যাফিক) মেহেদী হাসান বলেন, আমদানি-রপ্তানি না হলে বন্দর কার্যত কার্যক্রম শূন্য হয়ে পড়বে তবে তিনদিন পর আবারও যথারীতি নিয়মে সব সচল হবে।

(ঢাকা টাইমস/১৭এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :