হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক আজ, আলোচনা হবে যে ইস্যুতে

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২৪, ১৪:২৮

কিছুদিন আগেই গুঞ্জন ছড়িয়েছিল প্রধান কোচের দায়িত্ব ছেড়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। যে কারণে আর ফিরতে চাননা বাংলাদেশে। তবে কয়েকঘন্টার ব্যবধানে খবরটি যে ভুয়া সেটা নিশ্চিত হওয়া গিয়েছিল। এবার সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে গতকাল রাতে বাংলাদেশে পা রেখেছেন টাইগারদের প্রধান কোচ হাথুরু।

দেশে ফিরেই ব্যস্ততা শুরু হচ্ছে হাথুরুর। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৮ এপ্রিল বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। যদিও সেই সিরিজের জন্য এখনো দল ঘোষণা করেননি বিসিবির নির্বাচকরা। এদিকে দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর সেই বিশ্বকাপের দল ঘোষণার আইসিসির দেওয়া শেষ সময় ১মে।

জানা গেছে, জাতীয় দলের নির্বাচকদের সঙ্গে আজ প্রধান কোচের বৈঠক আছে। আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দল চূড়ান্ত করতেই এ সভা। বিশ্বকাপ সামনে থাকায় জিম্বাবুয়ের সিরিজের দল ঘোষণা অনেক হিসাব-নিকাশ করেই করতে হবে নির্বাচকদের।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজ খেললেও প্রথমে তিন টি-টোয়েন্টির দল ঘোষণা করা হবে। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠেয় বাকি দুই ম্যাচের দল ঘোষণা করা হতে পারে পরবর্তীতে। দল ঘোষণা করলেও স্কিল ক্যাম্প কবে থেকে সে সিদ্ধান্ত নেবেন কোচ।

জিম্বাবুয়ে সিরিজের দলে বড় কোনো চমক থাকার সম্ভাবনা নেই। আসন্ন বিশ্বকাপ যারা খেলবেন তাদেরই দেয়া হবে প্রাধান্য। জাতীয় দলের নির্বাচক হান্নান সরকার গণমাধ্যমকে জানান, এ সপ্তাহের মধ্যে দেয়া হবে আসন্ন সিরিজের দল।

জিম্বাবুয়ে সিরিজ ও বিশ্বকাপকে সামনে রেখে স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ নাথান ক্যালির অধীনে নতুন আঙ্গিকে ফিটনেস টেস্ট দিয়েছেন টাইগাররা। হান্নান সরকার জানান, ক্রিকেটারদের ফিটনেস নিয়ে সন্তুষ্ট নির্বাচক প্যানেল। তিনি বলেন, ‘আমরা ফিটনেস টেস্টের ফলাফল দেখলাম। যাদেরকে নিয়ে আমাদের চিন্তা ছিল তারা আদর্শ অবস্থানে রয়েছে। সকলে টানা খেলার মধ্যে রয়েছে। সেগুলোর সঙ্গে যেভাবে মানিয়ে চলা উচিত সেটি তারা করেছে।’

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :