উপজেলা নির্বাচনের প্রচারে এমপি নামলে ব্যবস্থা: ইসি আলমগীর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০২৪, ২৩:২৫

আসন্ন উপজেলা নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে প্রচারে থাকলে সংসদ সদস্যদের (এমপি) বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। তিনি বলেন,সংসদ সদস্যরা নিজ বাড়িতে থাকতে পারবেন। যেখানে খুশি যেতে পারবেন। তবে নির্বাচনি কোনো প্রচারণা করতে পারবেন না। এছাড়া ভোট দেওয়ার সময় কোনো প্রার্থী তার সঙ্গে থাকতে পারবেন না। যদি কোনো প্রার্থী থাকেন তাহলে ওই প্রার্থী এবং এমপির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

বুধবার বিকালে টাঙ্গাইল জেলা প্রশাসকের সভাকক্ষে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় এই নির্বাচন কমিশনার এসব বলেন।

ইসি আলমগীর বলেন, ‘এ নির্বাচনে বিএনপি অংশ না নেওয়ার ঘোষণা দিলেও তাদের অনেক প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন, মাঠে আছেন। এরপর যদি তারা ঘোষণা দেন যে, বাধা দেবেন তখন জাতীয় নির্বাচনের ক্ষেত্রে যা করা হয়েছে এখানেও তাই করা হবে।

মো. আলমগীর বলেন, ‘জাতীয় নির্বাচন যেহেতু শান্তিপূর্ণভাবে হয়েছে, কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, তাই এবারের উপজেলা নির্বাচনও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।তিনি বলেন, জাতীয় সরকার নির্বাচন এক ধরনের বিষয়, আর স্থানীয় সরকার নির্বাচন আরেক ধরনের বিষয়। জাতীয় নির্বাচনে রাজনৈতিক পরিচয় থাকে, সেই নির্বাচনে সরকারের পরিবর্তন হতে পারে, নাও হতে পারে। কিন্তু এই স্থানীয় নির্বাচনে তো সরকার পরিবর্তন হবে না। স্থানীয় সরকার নির্বাচনে যারা প্রার্থী হন সাধারণ ভোটাররা তাদেরকে চেনে আবার প্রার্থীরাও ভোটারদেরকে চেনে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. কায়ছারুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন ময়মনসিংহ বিভাগীয় আঞ্চলিক কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মতিয়ূর রহমান প্রমুখ। সময় উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থী সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/কেএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

আজ যেসব অঞ্চলে ঝড় হতে পারে

সুন্দরবনের আগুন: খোঁজ রাখছেন প্রধানমন্ত্রী

উপজেলা নির্বাচন: তিন দিন মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা

নগর পরিকল্পনায় নারী পরিকল্পনাবিদদের এগিয়ে আসতে হবে: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী

উন্নয়নশীল দেশগুলোকে সংগ্রাম করতে হচ্ছে: স্পিকার

‘ভোগ্যপণ্যের সিন্ডিকেট ভাঙতে না পারলে মূল্যস্ফীতি নিয়ন্ত্রণে আসবে না’

গাজায় যুদ্ধাপরাধে দায়ীদের জবাবদিহিতার আওতায় আনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

সুন্দরবনের আগুন আপাতত নিয়ন্ত্রণে, তবে ফের জ্বলে উঠতে পারে

আগামী বছরগুলোতেও এমন গরম আসতে পারে, প্রস্তুত থাকার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

আরও তিনটি মেরিন একাডেমি প্রতিষ্ঠা করা হবে: নৌ প্রতিমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :