সুন্দরগঞ্জে ট্রেনের নিচে বোমার মত বস্তু

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০১৭, ১৬:৩০ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০১৭, ১৫:৪৮

সুন্দরগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনকে হত্যার ঘটনায় প্রতিবাদের মধ্যে নির্বাচনী এলাকায় ট্রেনের নিচে বোমা সদৃশ্য বস্তু পাওয়া গেছে। সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা স্টেশনে সান্তাহারগামী ট্রেনের নিচে এই বস্তুটি পাওয়া যায়।

সোমবার সকালে স্টেমনে ট্রেনটি আটকে রেখেছিল নিহত সংসদ সদস্যের সমর্থকেরা। এ সময় লালমনিরহাট থেকে বগুড়ার সান্তাহারগামী নাইনটিওয়ান ডাউন ট্রেনের নিচে লাল বস্তুটি পাওয়া যায়।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিয়ার রহমান বলেন, ওটা বোমা কি না সে বিষয়ে আমরা নিশ্চিত নই। বস্তুটি সরিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক করতে চেষ্টা চলছে বলেও জানান তিনি। বলেন, ফায়ার সার্ভিসের একটি দল এই বিষয়টি তদারকি করছে।

বামনডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি-সমস উদ্দিন বাবু জানান, বিকাল চারটায় সংসদ সদস্য লিটনের তৃতীয় নামাজে জানাজা হবে বামনডাঙ্গা আব্দুল হক ডিগ্রি কলেজ মাঠে। এটা ভণ্ডুল করতে জামায়াত-শিবির আতঙ্ক ছড়াতেই এই বস্তুটি রেল লাইনে ফেলে রেখেছে।

সমস উদ্দিন বাবু জানান, তৃতীয় জানাজা শেষে সর্বানন্দ ইউনিয়নের সাহাবাজ গ্রামের মাস্টারপাড়ায় পারিবারিক কবরস্থানে লিটনকে সমাহিত করা হবে।

লিটন হত্যার প্রতিবাদে সুন্দরগঞ্জে টানা দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ অব্যাহত রেখেছে বিভিন্ন সংগঠন। তারা হরতাল, অবরোধ, মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি অব্যাহত রেখেছে।

ঢাকায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় আজ সোমবার সকাল ১০ টায় দ্বিতীয় দফা জানাযা শেষে দুপুর ১ টা ২০ মিনিটে হেলিকপ্টারে করে লিটনের মরদেহ নেয়া হয় সুন্দরগঞ্জের বামনডাঙ্গায়।

গত শনিবার সন্ধ্যায় সুন্দরগঞ্জের সাহাবাজ গ্রামে ঘরে ঢুকে সাংসদ মনজুরুল ইসলামকে গুলি করে হত্যা করে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা। স্থানীয় আওয়ামী লীগ এ ঘটনায় জামায়াত-শিবিরকে দায়ী করছে।

এই হত্যার ঘটনায় দুই দিন ধরেই বিক্ষোভে উত্তাল সুন্দরগঞ্জ। এলাকার সড়ক যোগাযোগের পাশাপাশি ট্রেন চলাচলের বাধা দিচ্ছে সংসদ লিটনের সমর্থকরা।

ঢাকাটাইমস/০২জানুয়ারি/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :