বগুড়ায় পুলিশের গুলিতে ‘জেএমবি নেতা’ নিহত

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:৪২
ফাইল ছবি

বগুড়ায় পুলিশের গুলিতে রবিন নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। পুলিশ জানিয়েছে, নিহত রবিন পাবনা-কুষ্টিয়া-নাটোর-সিরাজগঞ্জ অঞ্চলের জেএমবির প্রধান ছিলেন। সে সাংগঠনিকভাবে আবুজার, আবু তালহা, রবিন বা সামিউল নামে পরিচিত ছিল। পুলিশের দাবি রবিন গুলশান হামলার অন্যতম পরিকল্পনাকারী জাহাঙ্গীর আলম ওরফে রাজীব গান্ধীর ঘনিষ্ঠ সহযোগী ছিলেন।

পুলিশ জানায়, সোমবার রাত দুটার দিকে বগুড়ার কাহালু উপজেলার দুর্গাপুরের পতনজা এলাকায় পুলিশের টহলভ্যান লক্ষ্য করে জেএমবি সদস্যরা গুলি চালায়। তখন পুলিশও পাল্টা গুলি চালালে একজন আহত হয়। পরে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। পরবর্তীতে তার পরিচয় নিশ্চিত করা হয়। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, তিন রাউ- গুলি ও বেশকিছু ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে দাবি করেছে পুলিশ।

বগুড়ারার পুলিশ সুপার আসাদুজ্জামান জানান, বন্দুকযুদ্ধে নিহত ব্যক্তির নাম-পরিচয় প্রথমে জানা যায়নি। পরে পুলিশের কাছে থাকা ছবির সঙ্গে চেহারা মিলিয়ে নিহত ব্যক্তিকে শনাক্ত করা হয়। নিহত রবিন জেএমবির আঞ্চলিক নেতা ছিলেন। সে রাজীব গান্ধীর ঘনিষ্ঠ সহযোগী ছিলো। রবিনের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

তিনি আরও জানান, নিহত রবিন কুষ্টিয়ার চিকিৎসক মীর সানাউর রহমান ও নাটোরে ব্যবসায়ী সুনীল গোমেজ হত্যায় জড়িত ছিলেন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :