মির্জাপুরে ছয় ইউপিতে আ.লীগের মনোনয়ন তালিকায় প্রথমে যারা

মো. জাহাঙ্গীর হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) থেকে
| আপডেট : ১৫ মার্চ ২০১৭, ২২:৫৭ | প্রকাশিত : ১৫ মার্চ ২০১৭, ২২:৫২

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায় ছয় ইউনিয়নে আগামী ১৬ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া নির্বাচনে আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান প্রার্থীদের স্বাক্ষাতকার নেয়া হয়েছে।

বুধবার সকালে টাঙ্গাইল জেলা পরিষদের চেয়ারম্যানের কার্যালয়ে দলের মনোনয়ন বোর্ড তাদের স্বাক্ষাতকার নেন।

উপজেলার ছয় ইউনিয়ন বহুরিয়া, লতিফপুর, আজগানা, ফতেপুর, তরফপুর ও ভাওড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে দলের ২৬ জন মনোনয়ন প্রত্যাশী বোর্ডের কাছে স্বাক্ষতার দেন বলে জানা গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, মনোনয়ন বোর্ডে প্রার্থীদের স্বাক্ষতকার নেয়া শেষে প্রত্যেক ইউনিয়নের জন্য একক প্রার্থীর নির্ধারণ করা হবে। কিন্ত দলের গঠনতন্ত্র অনুযায়ী স্থানীয় মনোনয়ন কমিটি প্রতিটি ইউনিয়নের তিনজন প্রার্থীর নামের তালিকা তৈরি করে কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠাবে। কেন্দ্রীয় আওয়ামী লীগ ওই তালিকা থেকে পরে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত প্রার্থীর নাম প্রকাশ করবে।

তবে অধিকাংশ ক্ষেত্রে জেলা থেকে পাঠানো নামের তালিকায় যাদের নাম প্রথমে থাকে দলের প্রার্থী হিসেবে তারাই মনোনয়ন পেয়ে থাকেন।

নাম প্রকাশ না করার শর্তে দলের একাধিক নেতা জানিয়েছেন, উপজেলার ছয় ইউনিয়নের মধ্যে বহুরিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবু সাঈদ ছাদু, লতিফপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন, আজগানা ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম সিকদার, ফতেপুর ইউনিয়নের বর্তমানে চেয়ারম্যান হুমায়ূয়ন তালুকদার, তরফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল বাছেদ ও ভাওড়া ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আমজাদ হোসেনের নাম তালিকার প্রথমে লেখা হয়েছে।

তবে নেতৃবৃন্দ জানিয়েছেন, তালিকায় থাকা প্রথম নামও অনেক সময় কেন্দ্রীয় নেতৃবৃন্দ বাতিল করে দ্বিতীয় বা তৃতীয় নাম্বারে থাকা প্রার্থীদের মনোয়ন দিয়ে থাকেন। সেক্ষেত্রে কেন্দ্রে থেকে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ না হওয়ার আগ পর্যন্ত শতভাগ নিশ্চিত করে কিছুই বলা যাবে না বলে দলের একাধিক নেতা জানিয়েছেন।

মনোনয়ন বোর্ডে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ একাব্বর হোসেন এমপি, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, যুগ্ম সম্পাদক আশরাফুজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, মির্জাপুর উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ। মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম জহির ঢাকাটাইমসকে বলেন, দলের ২৬ জন চেয়ারম্যান প্রার্থী বোর্ডের কাছে স্বাক্ষাতকার দিয়েছে। চূড়ান্ত প্রার্থীদের নাম জানতে আরও দুই তিনদিন অপেক্ষা করতে হবে।

(ঢাকাটাইমস/১৫মার্চ/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :