যশোরে গ্রামীণ মেলা

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৭, ১০:০৯

যশোরের মণিরামপুর উপজেলায় গ্রামীণ ঐতিহ্য ও পিঠামেলা উদযাপিত হয়েছে। উপজেলার রোহিতা ইউনিয়নের সম্মিলনী ডিগ্রি কলেজ চত্বরে এ মেলার আয়োজন করেন কলেজ কর্তৃপক্ষ।

সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন। বুধবার সকাল থেকে রাত পর্যন্ত চলে এ মেলা।

ঐতিহ্যবাহী এই মেলা দেখতে কয়েক গ্রামের হাজার-হাজার নারী-পুরুষকে কলেজ চত্বরে ভিড় করতে দেখা গেছে। মেলায় গ্রামবাংলার হারিয়ে যাওয়া পুরাতন ঐতিহ্যবাহী ব্যবহৃতসামগ্রী হ্যাচাক লাইট, হেরিকেন ও ল্যাম্প, মাটির তৈরি বাসনকোসন প্রদর্শিত হয়।

এছাড়া কলেজের ছাত্রী ও গ্রামীণ বধূদের সমন্বয়ে মেলায় প্রদর্শিত দেড়শ প্রকারের পিঠার আয়োজন মন কাড়ে দর্শকদের। এরপর অতিথিদের উপস্থিতিতে বিকালে চলে হারিয়ে যাওয়া লাঠিখেলা, ঢালি খেলা, হিজড়া নাচ, গাজি কালুর যাত্রাপালা, পীরানি গান, মানব শিশুর বানর নাচ, আয়না ও জিন ভারন, কলাগাছে ওঠা ও গরুগাড়ি চালনা।

এছাড়াও মুক্তিযুদ্ধের ভাস্কর্য ও জংলি নাচ ছিল মেলার বিশেষ আয়োজন।

সম্মিলনী ডিগ্রি কলেজের সভাপতি শওকত ওসমানের সভাপতিত্বে মহিলা পরিষদ নেত্রী তন্দ্রা ভট্টাচার্য, আওয়ামী লীগ নেতা হাবিবুর রহমান ভোলা, খেদাপাড়া ইউপি চেয়ারম্যান মুজিবর রহমান, রোহিতা ইউপি চেয়ারম্যান সরদার আনসার আলী, ভোজগাতী ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, শ্যামকুড় ইউপি চেয়ারম্যান মনিরুজ্জামান মনি, জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, কলেজের অধ্যক্ষ শফিকুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা মেলায় অতিথি হিসেবে অংশ নেন।

(ঢাকাটাইমস/২৩মার্চ/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :