ফরিদপুরে ৩২ প্রকল্প উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৭, ১৯:০০

ক্ষমতায় আসীন হবার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম ফরিদপুর সফর আগামী ২৯ মার্চ। বহু প্রতীক্ষিত এই সফর নিয়ে ফরিদপুরবাসী উদ্বেলিত। অনেক প্রত্যাশার দোলাচালে লোকমুখে ফিরছে ফরিদপুর বিভাগ, সিটি করপোরেশন, পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় পদ্মা-সেতু আর বিশেষায়িত অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার ঘোষণা শোনার অপেক্ষা।

ওই দিন বিকাল তিনটায় সরকারি রাজেন্দ্র কলেজ শহর শাখার মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এসময় তিনি ফরিদপুরে ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ১২টি নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন বলে জানিয়েছেন জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

সরকারের নীতিগত সম্মতির পরেও ঘোষণা এখনো না আসায় আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছে ফরিদপুর বিভাগ। প্রধানমন্ত্রীর মুখ থেকে এ ঘোষণাটি শোনার জন্য উন্মুখ হয়ে আছে ফরিদপুরের মানুষ।

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ কাজী নিশাত রসুল স্বাক্ষরিত প্রধানমন্ত্রীর সফরসূচি থেকে জানা যায়, ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়, ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল, পল্লী কবি জসীম উদদীন সংগ্রহশালাসহ ২০টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ১২ টি নির্মাণা কাজের ভিত্তিপ্রস্তর করবেন প্রধানমন্ত্রী শেখা হাসিনা।

এ প্রসঙ্গে ফরিদপুর জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া ঢাকাটাইমসকে জানান, উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপনের সকল প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে।

প্রধানমন্ত্রী যে ২০টি প্রকল্পের উদ্বোধন করবেন সেগুলো হচ্ছে-ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়, ফরিদপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নতুন ভবন, পল্লী কবি জসীমউদ্দীন সংগ্রহশালা, ফরিদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলোজি, শিশু একাডেমি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহা পরিদর্শকের কার্যালয়, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, আঞ্চলিক পাসপোর্ট অফিস, ফরিদপুর ৫০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্লান্ট, সরকারি রাজেন্দ্র কলেজের একাডেমিক কাম পরীক্ষা হল, সদর উপজেলাধীন চর কমলাপুর খেয়াঘাট হতে বিলমামুদপুর স্কুল সড়কে কুমার নদীর ওপর ৯৬.০০ মিটার দীর্ঘ আরসিসি সেতু, ভাংগা উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা হতে ৫০ শয্যায় উন্নয়ন, আঞ্চলিক নির্বাচন অফিস, বিএসটিআই ভবন, ভাঙ্গা থানা ভবন, মধুখালী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদর উপজেলা হতে বাখুন্ডা জিসি হয়ে রসুলপুর ভায়া চরনিখুরদি সড়ক, ফরিদপুর সদর উপজেলাধীন ডিক্রিরচর ইউনিয়নের মুন্সিডাঙ্গী কমিউনিটি ক্লিনিক, ৩৩/১১ কেভি হারুকান্দি বিদ্যুৎ উপকেন্দ্র। আর যে ১২ টি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন সেগুলো হচ্ছে- কুমার নদ পুনঃখনন, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, আলফাডাঙ্গা থানা ভবন নির্মাণ, ফরিদপুর পুলিশ সুপারের কার্যালয়, পুলিশ হাসপাতাল, পুলিশ অফিসার্স মেস, সালথা টেকনিক্যাল স্কুল ও কলেজের একাডেমিক কাম প্রশাসনিক ভবন, চন্দ্রপাড়া পুলিশ তদন্ত কেন্দ্র, সরকারি সারদা সুন্দরী মহিলা কলেজ, ফরিদপুর এর ছাত্রী নিবাস, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, ১৫০০ আসন বিশিষ্ট মাল্টিপারপাস হল রুম নির্মাণ, সালথা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, সদরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রকল্প।

ফরিদপুর সদর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা খন্দকার মোহতেশাম হোসেন বাবর ঢাকাটাইমসকে বলেন, নেত্রীর কাছে তো ফরিদপুরবাসী প্রত্যাশা অনেক। কারণ তিনি অনেক দিন পর ফরিদপুরে আসছেন। তিনি বলেন, জেলাবাসীর প্রত্যাশা নেত্রী তার বক্তব্যের মধ্যে দিয়ে ফরিদপুরকে বিভাগ ঘোষণা দেবেন।

(ঢাকাটাইমস/২৭মার্চ/এমএস/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে চার প্রার্থী, আলোচনায় ওবায়দুল কাদেরের ভাই

জাতীয় শিক্ষা সপ্তাহে চার ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন আলফাডাঙ্গা আদর্শ কলেজের

ডোমারে বিএনপির ভোট বর্জনের ডাক 

ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটে দুই কমিউটার ট্রেন উদ্বোধন

চুয়াডাঙ্গায় দশ কেজি গাঁজাসহ দুই  মাদককারবারি গ্রেপ্তার

সিদ্ধিরগঞ্জে বস্তাবন্দি স্কুলছাত্রীর মরদেহ উদ্ধারের ঘটনায় এখনো মামলা হয়নি

মফস্বল সাংবাদিকেদের ওয়েজ বোর্ডের আওতার আনার দাবি

আ.লীগ বিভ্রান্তিকর কথা বলে নিজেদের ভেতরকার অস্থিরতা আড়াল করছে: প্রিন্স

‘ওরাল ক্যান্সার’ সম্পর্কে সচেতন হওয়ার পরামর্শ মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর

‘মনে হয় আত্মহত্যা করি, তাতে যদি বেঁচে যাই!’

এই বিভাগের সব খবর

শিরোনাম :