গম নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়া, আটক ৪

নিজস্ব প্রতিবেদক, পাবনা
 | প্রকাশিত : ১৯ জুন ২০১৭, ২০:২৪

প্রকৃত কৃষকদের বাদ দিয়ে ব্যবসায়ী সিন্ডিকেটের মাধ্যমে পাবনার আটঘরিয়া সরকারি খাদ্য গুদামে গম দেয়াকে কেন্দ্র করে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় চারজনকে আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, আটঘরিয়ার অসাধু খাদ্য কর্মকর্তা এবং ব্যবসায়ী মনিরুল ইসলাম পলাশ-লিটন সিন্ডিকেট প্রকৃত কৃষকদের বাদ দিয়ে বিশেষ কারসাজির মাধ্যমে খাদ্য গুদামে গম দিয়ে আসছে। উপজেলার তালিকাভুক্ত কয়েকজন কৃষককে ব্যবহার করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সযোগসাজসে মনিরুল ইসলাম পলাশ ও লিটনের গোডাউন থেকে গম দিচ্ছে সরকারি খাদ্য গুদামে। এই অবস্থায় রবিবার বাধা দিতে গেলে ওই সিন্ডিকেটের সদস্যদের ক্যাডার বাহিনীর সাথে ধাওয়া-পাল্টা ধাওয়া হয় স্থানীয়দের। খাদ্য গুদাম এলাকায় ধাওয়া পাল্টা ধাওয়া চলাকালে পুলিশ চারজনকে আটক করে।

আটকরা হলেন- আটঘরিয়া এলাকার ইমরান, ফরহাদ, আকাশ ও আল আমীন।

জানা গেছে, মাছপাড়ার আব্দুর রহিম, দেবোত্তরের আব্দুল মালেক, আহম্মদসহ বেশকিছু কৃষক অভিযোগ করে বলেন, আমরা গম দিতে গেলে কর্মকর্তারা নানা অজুহাত দেখায়ে গম নিতে চায় না। অথচ যাদের সাথে মিল আছে তাদের গম খারাপ হলেও নেয়। পলাশ ও লিটনের গোডাউন থেকে সরকারি খাদ্য গুদামে গম যাচ্ছে কয়েকজন তালিকাভুক্ত কৃষকের না ভাঙ্গিয়ে।

এ ব্যাপারে ব্যবসায়ী ও জেলা পরিষদ সদস্য মনিরুল ইসলাম পলাশ বলেন, রাজনীতি করলেও ব্যবসা করতে হয়। তবে গোডাউনে গম দিতে এতে ছাত্রলীগ বাধার সৃষ্টি করলে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ব্যাপারে আটঘরিয়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম রতন বলেন, প্রকৃত কৃষকরা গোডাউনে গম দিতে পারছেন না। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা তাদের ভাড়া করা লোক দিয়ে গোডাউনে গম দিচ্ছে।

উপজেলা খাদ্য কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন, গম দেয়া নেয়া নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া, সংঘর্ষ হয়েছে কিনা আমার জানা নাই। আমি কোন সিন্ডিকেট সদস্য নই। উপজেলার তালিকাভুক্ত কৃষকরাই গম দিচ্ছে। আমরা তাদের ব্যাংক হিসাব নম্বরে চেক দিচ্ছি। এখানে তালিকাভুক্ত কৃষক ছাড়া টাকা নেয়ার সুযোগ নাই। গম ব্যবসায়ী পলাশ ও লিটনকে আমি চিনি না।

এ ব্যাপারে আটঘরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, ধাওয়া পাল্টা ধাওয়ার সময় চারজনকে আটক করা হয়েছে। আটঘরিয়ার পরিস্থিতি শান্ত রয়েছে। আটকদের বিরুদ্ধে থানায় মামলা আছে।

(ঢাকাটাইমস/১৯জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :