বিএনপির সভায় হামলা, আহত ১০

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ জুলাই ২০১৭, ২০:১০

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার পৌর বিএনপির বর্ধিত সভায় দেশীয় অস্ত্র নিয়ে হামলার অভিযোগ পাওয়া গেছে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। এসময় সংবাদ সংগ্রহকালে টিভি চ্যানেলের তিন ক্যামেরাপার্সনসহ ১০ জন আহত হন। পরে এ ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন করে বিএনপি।

শুক্রবার দুপুর ১২টার দিকে সোনাইমুড়ী বাজারের একটি কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- বেসরকারি চ্যানেল বাংলাভিশনের ক্যামেরাপার্সন হাসান, ডিবিসি নিউজের বিজয়, স্থানীয় বিএনপি কর্মী সাইফুল, দিপু, রাসেল, সুজন, খালেদ, সাদ্দামসহ ১০ জন।

সোনাইমুড়ী পৌর বিএনপির সভাপতি মোতাহের হোসেন মানিক অভিযোগ করেন, সকালে একটি কমিউনিটি সেন্টারে ঘরোয়া পরিবেশে শান্তিপূর্ণভাবে পৌর বিএনপির বর্ধিত সভা শুরু হয়। সভা চলাকালে পুলিশ এসে সভার বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর কোনো অনুমতি আছে কিনা জানতে চায়। আমরা যখন পুলিশকে বলি এটাতো ঘরোয়া পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে, এর একপর্যায়ে পুলিশের উপস্থিতিতেই স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা দলীয় স্লোগান দিয়ে আমাদের উপর হামলা চালিয়ে সভা পণ্ড করে দেয়। এসময় সংবাদ সংগ্রহকালে তারা বিভিন্ন চ্যানেলের তিনজন ক্যামেরাপার্সন ও আমাদের ৭ জন নেতাকর্মীসহ ১০ জনকে পিটিয়ে আহত করে। আহতদের উদ্ধার করে বিভিন্ন বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছে।

সোনাইমুড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইসমাঈল মিঞা পুলিশের উপস্থিতিতে হামলার বিষয়টি অস্বীকার করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কে বা কারা হামলা চালিয়ে তা আমার জানা নেই। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে দুপুর ১টায় নোয়াখালী প্রেসক্লাবের সহিদ উদ্দিন এস্কান্দার কচি মিলনায়তনে দলের যুগ্ম মহাসচিব ব্যরিস্টার মাহবুব উদ্দিন খোকন সংবাদ সম্মেলন করেন।

তিনি অভিযোগ করেন, বর্ধিত সভায় আওয়ামী সন্ত্রাসীরা হামলা চালিয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেলের ক্যামেরাপার্সনকে মারধর করে এবং পুলিশের উপস্থিতিতে দলের নেতাকর্মীদের পিটিয়ে আহত করে।

তিনি অবিলম্বে দোষীদের গ্রেপ্তার ও শাস্তির দাবি জানান।

এসময় উপস্থিত ছিলেন- জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসি, সাধারণ সম্পাদক আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. লিয়াকত আলী খান, সোনাইমুড়ী উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল হক কামাল প্রমুখ।

(ঢাকাটাইমস/১৪ জুলাই/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :