পূর্বাচলে এবার গ্রেনেড-গুলি ও দূরবিন উদ্ধার

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০১৭, ১৯:৪৩ | প্রকাশিত : ২৬ জুলাই ২০১৭, ১৭:৪২

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপশহরের ৫ নম্বর সেক্টর ক্যানেল (লেক) এলাকা থেকে এবার হ্যান্ডগ্রেনেড, গুলি ও দূরবীণ উদ্ধার করেছে রূপগঞ্জ থানার পুলিশ।

বুধবার দুপুরে ক্যানেল পাড় থেকে ৪০০ গজ পূর্বে একটি ঝোপ থেকে এগুলো উদ্ধার করা হয়।

এর আগে গত ২৪ জুলাই ওই এলাকা থেকে ছয়টি চাইনিজ এসএমজি উদ্ধার করেছিল পুলিশ।

রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন জানান, ২৪ জুলাই দুপুরে স্থানীয় গোবিন্দপুর এলাকার সামসুল হক মোল্লার ছেলে খায়রুল মোল্লা পূর্বাচল উপশহরের ৫ নম্বর ক্যানেলের (লেক) পাশে একটি ঝোপঝাড়ের ভেতর এসএমজি রাইফেল দেখতে পেয়ে থানায় খবর দেন। পরে পুলিশ ঝুপঝাড় কেটে ছয়টি রাইফেল উদ্ধার করেন।

এরই ধারাবাহিকতায় বুধবার লেবার দিয়ে ঝোপঝাড় পরিষ্কারের কাজ শুরু করে রূপগঞ্জ থানা। ওসি বলেন, বুধবার দুপুরে ওই স্থান থেকে ৪০০ গজ পূর্বে একটি ঝোপের মধ্যে ২০০টি এসএমজির গুলি, ৪০টি শর্টগানের গুলি, ১২টি হ্যান্ডগ্রেনেড ও একটি দূরবীন উদ্ধার করা হয়।

এ ছাড়া গত ১ জুন গভীর রাত থেকে পূর্বাচলের একই সেক্টর ও পূর্বাচলের ব্লু সিটি হাউজিং এলাকায় ৬২টি সাব মেশিনগান (এসএমজি), দূরবীণযুক্ত দুটি রকেট লঞ্চার, ৪৪টি ম্যাগজিন, ৭ পয়েন্ট ৬২ বোর ও নাইন এমএম ৫টি পিস্তল, দুটি ওয়াকিটকি, ৪২টি হ্যান্ডগ্রেনেড ও ৫ বস্তা গুলি, ডেটোনেটর, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এর দ্ইু দিন পর গত ৩ জুন উপজেলার ভোলাব ইউনিয়নের বাসন্দা (পাইশকা) এলাকার শীতলক্ষ্যা নদী থেকে আরো পাঁচটি এসএমজি উদ্ধার করা হয়।

এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ইনচার্জ ইন্সপেক্টর মাহমুদুল ইসলাম বাদী হয়ে ছয়জনকে আসামি করে একটি মামলা করেন। তাদের মধ্যে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

(ঢাকাটাইমস/২৬জুলাই/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :