আনিসুল হকের জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৯ | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০১৭, ১৬:৩২

ঢাকা উত্তর সিটি করপোরেশনের সদ্যপ্রয়াত মেয়র আনিসুল হকের জানাজা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকাল চারটা ২০ মিনিটে আর্মি স্টেডিয়ামে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় মন্ত্রিসভার সদস্যবৃন্দসহ সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তি, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষ নেতা ও সমাজের নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

জানাজা শেষে মেয়রকে দাফনের জন্য বনানী কবরস্থানে নেয়া হবে। সেখানে হাজারো মানুষের শ্রদ্ধা ভালোবাসায় চিরনিদ্রায় শায়িত হবেন তিনি।

এর আগে আনিসুল হকের মরদেহবাহী বাংলাদেশ বিমানের ফ্লাইটটি বেলা পৌনে একটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছে। বিমানবন্দরে পরিবারের পক্ষ থেকে আনিসুল হকের মরদেহ গ্রহণ করেন মেয়রের ছোট ভাই সেনাপ্রধান জেনারেল আবু বেলাল মো. শফিউল হক। বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষে তাঁর মরদেহ বনানীর ২৩ নম্বর সড়কের বাসায় আনা হয়। মরদেহ দেখতে আনিসুলের বাসায় আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বনানীর বাসায় প্রয়াত মেয়রের পরিবারের সদস্য ও স্বজনদের শেষ দেখার পর সর্বস্তরের মানুষের শেষ শ্রদ্ধার জন্য বিকাল সোয়া তিনটার দিকে মরদেহ নিয়ে আসা হয় আর্মি স্টেডিয়ামে।

মেয়রকে শেষবারের মতো দেখতে দুপুরের আগ থেকেই জনসাধারণ আর্মি স্টেডিয়ামে আসতে থাকে। হাজার হাজার শোকাহত মানুষ সেখানে জড়ো হয়।

চলতি বছরের ২৯ জুলাই তিনি যুক্তরাজ্যে গমন করেন। অসুস্থ হয়ে পড়লে তাকে লন্ডনের ন্যাশনাল নিউরো সায়েন্স হসপিটালে ভর্তি ও আইসিইউতে রাখা হয়। গত ১৩ আগস্ট চিকিৎসকরা তার মস্তিষ্কের রক্তনালীতে প্রদাহজনিত সেরিব্রাল ভাসকুলাইটিস শনাক্ত করেন। পরে তাকে ৩১ অক্টোবর আইসিইউ থেকে রিহ্যাবিলেটেশন সেন্টারে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার বাংলাদেশের সময় রাত ১০টা ২৩ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

২০১৫ সালে আওয়ামী লীগের মনোনয়নে তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। এর আগে তিনি ব্যবসায়ীদের সর্বোচ্চ সংগঠন এফবিসিসিআই এবং বিজিএমইএ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

(ঢাকাটাইমস/০২ডিসেম্বর/টিএ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

স্মার্ট বাংলাদেশের ভিত্তি মানসম্মত প্রাথমিক শিক্ষা: প্রতিমন্ত্রী

ঢাকায় ভারতের পররাষ্ট্রসচিব

রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাজ্যের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত করা হবে: তথ্য প্রতিমন্ত্রী

ভোক্তার কাছে প্রতিনিয়ত সস্তা হচ্ছে তামাকজাত দ্রব্য: গবেষণা

প্রথম ধাপে ১৩৯ উপজেলার ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

ধান কাটার মৌসুম হওয়ায় ভোটার উপস্থিতি কম: সিইসি

প্রযুক্তি খাতে নারীদের বিশেষ কোটা চালুর কথা জানালেন প্রতিমন্ত্রী পলক

শহরে মোটরসাইকেলের সর্বোচ্চ গতি ৩০ কিলোমিটার, না মানলে ব্যবস্থা

ডোনাল্ড লু’র সফরে রোহিঙ্গা সংকটকে গুরুত্ব দেওয়া হবে: পররাষ্ট্রমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :