অভ্যুত্থানের আশঙ্কায় সেনা তলব করেছেন সৌদি যুবরাজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০১৮, ২২:৩২

সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমান তার বিরুদ্ধে সামরিক অভ্যুত্থানের আশঙ্কায় দেশের পূর্ব ও পশ্চিম এলাকা থেকে সেনা তলব করে রাজধানী রিয়াদে নিয়েছেন।

‘কয়েকজন প্রিন্স অভুত্থ্যানের প্রস্তুতি নিচ্ছেন’- জার্মানিতে নির্বাসিত ভিন্ন মতের অধিকারী প্রিন্স খালিদ বিন ফারহানের এমন বক্তব্য প্রকাশের পর সেনা তলব করলেন ক্রাউন প্রিন্স।

সংযুক্ত আরব আমিরাতের নিউজ ওয়েবসাইট আল-খালিজ অনলাইনের বরাতে ইসরায়েলের সংবাদ মাধ্যম জেরুজালেম পোস্ট এ খবর দিয়েছে।

খবরে বলা হয়, গত ২৯ নভেম্বর আল খালিজ অনলাইনে ‘আল ইনকিলাবু আলা বিন সালমান সিয়াতিয়াহ মিন হাইসু লা ইয়াহতাসিব’ শিরোনামে প্রিন্স খালিদ বিন ফারহানের একটি সাক্ষাৎকার প্রকাশ হয়। যার অর্থ দাঁড়ায় কঠিন অভ্যুত্থানের মুখোমুখি হতে যাচ্ছেন যুবরাজ মুহাম্মদ বিন সালমান।

যুবরাজ ফারহান বলেছেন, ‘বিন সালমানের সরকারের স্টাইল হচ্ছে অজ্ঞতা ও কল্পনাবিলাস।প্রাসাদ অভ্যুত্থান নিকটবর্তী এবং যুবরাজ বিন সালমানকে ক্ষমতাচ্যুত করার জন্য বিরোধী একটি পক্ষ প্রস্তুতি নিয়েছে।’

খবরে বলা হয়, সম্ভাব্য অভ্যুত্থান ঠেকানোর জন্য যুবরাজ আগেভাগেই দেশের পূর্ব ও পশ্চিম এলাকা থেকে সশস্ত্র সেনা সদস্যদেরকে রাজধানী রিয়াদের দিকে মার্চ করার নির্দেশ দিয়েছেন। আর্জেন্টিনার রাজধানী বুয়েন্সআয়ার্সে জি-২০ সম্মেলনে যোগ দেয়ার সময় তিনি এ নির্দেশ দেন।

তুরস্কের ইস্তাম্বুল শহরের সৌদি কন্স্যুলেট ভবনে সাংবাদিক জামাল খাশোগিকে নির্মমভাবে হত্যা ও ইয়েমেনে সামরিক আগ্রাসনের জন্য যখন যুবরাজ বিন সালমান দেশে-বিদেশে মারাত্মক সমালোচনার মুখে রয়েছেন তখন এ খবর বের হলো।

ঢাকাটাইমস/০১ডিসেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :