ঝিনুকের রোস্ট খেতে গিয়ে মুক্তা

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৮:২৮ | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৮, ১৮:২৬
স্কুলের পুরনো বন্ধুর সঙ্গে আড্ডা দিতে দিতেই দুপুরের খাবার সারছিলেন ৬৬ বছর বয়সী রিক অ্যান্তোস। অর্ডার দিয়েছিলেন অয়েস্টার বা ঝিনুকের রোস্ট। আড্ডা দেওয়াই ছিল মূল উদ্দেশ্য। সেই জন্য অপেক্ষাকৃত কম দামের এই খাবারটিই পছন্দ করেন তারা। দাম ছিল ১২০০ টাকা।
খাওয়ার সময়েই রিক বুঝতে পারেন তার দাঁতে শক্ত মতন কিছু একটা ঠেকছে। প্রথমটা ভয় পেয়ে যান তিনি। তার মনে হয়েছিল খেতে গিয়ে একটি দাঁত বোধ হয় খুলে গেছে। দাঁতের ডাক্তার দেখানোর কথাও ভেবে ফেলেছিলেন শুরুতে। একটু পরে সেই শক্ত জিনিসটি মুখ থেকে বাইরে নিয়ে আসতেই কী হয়েছে বুঝতে পারেন রিক। হাতে নিয়ে দেখেন তার মুখের মধ্যে দাঁত নয়, আসলে ছিল একটি মটরের দানার আকারের মুক্তো। কিছু না বলে চুপ চাপ তখনকার মতো মুক্তাটি পকেটে পুরে বাড়ি চলে যান রিক।
ঝিনুকের প্যান রোস্ট খেতে গিয়ে মুক্তা খুঁজে পান নিউজার্সির বাসিন্দা রিক অ্যান্তোস
ঘটনাটি ঘটেছে গত ৫ ডিসেম্বর নিউইয়র্কের গ্র্যান্ড সেন্ট্রাল ওয়েস্টার রেস্তোরাঁয়। বাড়ি ফিরে রেস্তোরাঁ কর্তৃপক্ষকে বিষয়টি জানান রিক অ্যান্তোস। শুনে তাজ্জব হয়ে যান তারাও। পাশাপাশি একজন রতœ বিশেষজ্ঞকেও মুক্তাটি দেখান রিক। জানতে পারেন এই মুক্তার এই মুহূর্তে বাজারদর প্রায় দুই থেকে চার হাজার ডলার (সর্বোচ্চ প্রায় সাড়ে তিন লাখ টাকা)। অর্থাৎ ১২০০ টাকার খাবার খেতে গিয়ে সাড়ে তিন লাখ টাকার ম্ক্তুা পেলেন রিক অ্যান্তোস।
রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানায়, ভার্জিনিয়া থেকে তারা এই ঝিনুকের অর্ডার দিয়েছিলেন। প্রতি দিন বিভিন্ন খাবারে সব মিলিয়ে তারা প্রায় ৫০০০ ঝিনুক ব্যবহার করেন। কিন্তু সেই ঝিনুক থেকে মুক্তা পাওয়ার ঘটনা একেবারেই বিরল।
আপাতত তাই রীতিমতো সপ্তম স্বর্গে বিচরণ করছেন নিউইয়র্কের বাসিন্দা রিক অ্যান্তোস। রেস্তোরাঁ কর্তৃপক্ষকে জানিয়েছেন, এখন থেকে তিনি নিয়মিতই তাদের দোকানে ঝিনুকের রোস্ট খেতে যাবেন।
(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :