‘প্রজাতন্ত্রের কর্মচারীরা কারো তাঁবেদার নয়’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:২৮

প্রজাতন্ত্রের কর্মচারীরা কোনো ব্যক্তি, দল, গোষ্ঠী বা চক্রের তাঁবেদার নয়, তারা সংবিধান-আইন দিয়ে পরিচালিত এবং উন্নত সেবাদানে রাষ্ট্র ও জনগণের কাছে দায়বদ্ধ।

শনিবার রাজধানীর শাহবাগে সরকারি গণগ্রন্থাগার মিলনায়তনে বাংলাদেশ সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের নবম জাতীয় সম্মেলন উদ্বোধনকালে একথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি এ সম্মেলন উপলক্ষে বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের জেনারেল সেক্রেটারি গ্রিসের শ্রমিকনেতা ও সাবেক মন্ত্রী জর্জ মাভরিকোসের আগমনকে স্বাগত জানিয়ে বাংলাদেশি শ্রমিক-কর্মচারীদেরকে গণতন্ত্র ও সংবিধানের প্রতি শ্রদ্ধার নিদর্শন বলে বর্ণনা করেন। মন্ত্রী এসময় আশির দশকের সামরিক শাসনের স্বৈরচক্ষু উপেক্ষা করে ট্রেড ইউনিয়ন গড়ে তোলার সাহসী ভূমিকার জন্য বর্তমান ও প্রয়াত নেতাদের শ্রদ্ধা জানান।

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বক্তৃতায় বলেন, সরকারের পরিচ্ছন্নতাকর্মী থেকে সিনিয়র সচিব পর্যন্ত সবাই আইন অনুযায়ী প্রজাতন্ত্রের কর্মচারী। কোনো লেজুড়বৃত্তি বা দলবাজি নয়, উন্নতসেবা দেয়াই তাদের দায়িত্ব এবং এজন্য রাষ্ট্র ও জনগণের কাছে তাদের জবাবদিহিতা রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার জনগণের ভাগ্য লাগামহীন বাজার অর্থনীতির কাছে ইজারা দেয়নি, জনকল্যাণে রাষ্ট্রের ভূমিকা নতুনভাবে নির্ধারণ করেছে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, সংবিধানে পুনঃস্থাপিত সমাজতন্ত্র দেশে বৈষম্যহীন, শ্রমবান্ধব, কল্যাণকর সমাজ গড়বে।

সরকারি কর্মচারী সমন্বয় পরিষদের সভাপতি মো. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে অতিথি হিসেবে আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি ও বিশ্ব ট্রেড ইউনিয়ন ফেডারেশনের বাংলাদেশ কমিটির আহ্বায়ক শিরীন আখতার এমপি, বিশেষ অতিথি হিসেবে ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান ও জাতীয় শ্রমিক ফেডারেশনের কার্যনির্বাহী সভাপতি কমরেড কামরুল আহসান অনুষ্ঠানে বক্তৃতা করেন।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

এএসপি হলেন ৪৫ পুলিশ পরিদর্শক

অবসরে যাচ্ছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

গুজব ছড়িয়ে সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ অতিরিক্ত আইজিপির

পুলিশের স্টিকারযুক্ত গাড়ি দেখলেই তল্লাশি করতে হবে, কেন এ নির্দেশ ডিএমপি কমিশনারের

ডিএমপির দুই এডিসিকে বদলি

‘ক্রসফায়ার’ শব্দ ব্যবহার করতে চান না র‌্যাব মুখপাত্র

ফরিদপুরে দুজনকে পিটিয়ে হত্যায় জড়িতদের আইনের আওতায় আনা হবে: র‌্যাব

মাউশির ডিজি পদেই থাকলেন নেহাল আহমেদ, জানুন তাকে নিয়ে

র‍্যাব-৩ এর নতুন অধিনায়ক ফিরোজ কবীর, বাহিনীতে ফেরত যাচ্ছেন আরিফ মহিউদ্দিন

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হলেন মোহাম্মদ ইউনুছ

এই বিভাগের সব খবর

শিরোনাম :