বগুড়ায় মেলা নিয়ে দুই পক্ষে পাল্টাপাল্টি ধাওয়া

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ মার্চ ২০১৭, ২০:৫৬

বগুড়ার ধুনটে স্বাধীনতা দিবস উপলক্ষে মেলা বসানোকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। সোমবার বিকাল পাঁচটার দিকে উপজেলা পরিষদ সড়কে এই ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেপ বাদশা প্রতিপক্ষের হাতে লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানান, গত ১২ মার্চ থেকে ধুনট এনইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্থানীয় একটি এনজিও ‘বাতিঘরের’ আয়োজনে মাসব্যাপী স্বাধীনতা মেলার আয়োজন করা হয়। মেলায় দেশি-বিদেশি বিভিন্ন পণ্যের স্টলসহ শিশু-কিশোরদের বিনোদন, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্রর আয়োজন করা হয়।

আওয়ামী লীগের কয়েকজন নেতা বলেন, মেলা শুরুর আগে থেকেই আওয়ামী লীগের প্রভাবশালী নেতারা দুই গ্রুপে বিভক্ত হয়। আজ বিকাল পাঁচটার দিকে স্বাধীনতা মেলা বন্ধের দাবিতে মিছিল করার জন্য উপজেলা পরিষদ সড়কের আওয়ামী লীগ কার্যালয়ের সামনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নাজনীন নাহার, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বনি আমিন মিন্টু, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম শ্যামলের নেতৃত্বে দলটির একাংশের নেতাকর্মীরা জড়ো হতে থাকে।

এ সময় স্বাধীনতা মেলার পক্ষে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম সোবাহান, যুগ্ম সম্পাদক মহসীন আলম, সংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম খান, উপজেলা যুবলীগের সভাপতি ভিপি শেখ মতিউর রহমান, যুগ্ম সম্পাদক সাইদুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল হোসেন রিপনের নেতৃত্বে আওয়ামী লীগের অপর অংশের নেতাকর্মীরা দলের কার্যালয়ের সামনে অবস্থান নেয়। একপর্যায়ে দুইপক্ষের নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে।

এ সময় চিকাশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলেফ বাদশাহ প্রতিপক্ষের হাতে লাঞ্ছিত হয়েছেন বলে অভিযোগ পাওয়া যায়।

ঘণ্টাব্যাপী চলা পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনায় এলাকায় আতঙ্কের সৃষ্টি হয়। ধুনট বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ হয়ে যায়। পরে ধুনট বাজারে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এরপর মেলার পক্ষের নেতাকর্মীরা আওয়ামী লীগ কার্যালয় ও মেলার বিপক্ষের নেতাকর্মীরা জিরোপয়েন্ট এলাকায় ৫০ ফুট দূরত্বে পৃথক প্রতিবাদ সভা করে।

ধুনট উপজেলা আওয়ামী লীগের সভাপতি টিআইএম নূরুন্নবী তারিক বলেন, স্বাধীনতা মেলার নামে র‌্যাফেল ড্র খেলে অনেক পরিবার নি:স্ব হচ্ছে। তাই মেলা বন্ধের জন্য আওয়ামী লীগের নেতাকর্মীরা অবস্থান নেওয়ায় প্রতিপক্ষ প্রভাবশালীরা আওয়ামী লীগের এক নেতাকে লাঞ্ছিত করেছে।

মেলা উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গোলাম সোবাহান বলেন, এলাকায় বিনোদনের জন্য এক মাসের অনুমোদন নিয়ে স্বাধীনতা মেলা শুরু করা হয়েছে। স্বাধীনতা মেলায় প্রতিদিন শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন মেধা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। এতে শিক্ষার্থীরা উদ্বুদ্ধ হচ্ছে। তিনি বলেন, আমরা মেলা চালানোর এক মাসের অনুমোদন পেলেও সামনে এইচএসসি পরীক্ষা থাকায় ১০দিন আগেই মেলা বন্ধ করছি। কিন্তু তারপরও একটি মহল মেলা বন্ধের নামে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি করছে।

ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমান বলেন, খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

ঢাকাটাইমস/২৭মার্চ/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দেশের আলোচিত কিশোরী ইয়াসমিনের মা শরিফা বেগমের অস্বাভাবিক মৃত্যু!

তরুণীর প্রেমের জাল, ডিবি ও সাংবাদিক পরিচয়ে সর্বস্ব লুট: গ্রেপ্তার ৭

কৃষি ব্যাংকের সঙ্গে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক একীভূতকরণের সিদ্ধান্ত বাতিল দাবি

সুন্দরবনের গহিন অরণ্যে আগুন

লিবিয়ায় সালথার কলেজ শিক্ষার্থীর ওপর নির্যাতনের ঘটনায় দালালের স্ত্রী গ্রেপ্তার

শিবালয়ে আওয়ামী লীগের দুই চেয়ারম্যান প্রার্থীর দ্বন্দ্বে উত্তপ্ত ভোটের মাঠ

কোম্পানীগঞ্জে চেয়ারম্যান পদে চার প্রার্থী, আলোচনায় ওবায়দুল কাদেরের ভাই

জাতীয় শিক্ষা সপ্তাহে চার ক্যাটাগরিতে শ্রেষ্ঠত্ব অর্জন আলফাডাঙ্গা আদর্শ কলেজের

ডোমারে বিএনপির ভোট বর্জনের ডাক 

ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ী রুটে দুই কমিউটার ট্রেন উদ্বোধন

এই বিভাগের সব খবর

শিরোনাম :