ফাইনালকে অন্য একটি ম্যাচের মতোই দেখছেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩৯

এবার তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। ২০১৬ সালের আসরের মতো এবারও ফাইনালে টাইগারদের প্রতিপক্ষ ভারত। ফাইনাল ম্যাচ নিয়ে অবশ্য বেশি কিছু ভাবছেন না টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। তিনি অন্য একটি ম্যাচের মতোই এই ম্যাচটিকে নিচ্ছেন। তামিম-সাকিব দলে না থাকলেও নিজেদের যে সামর্থ্য আছে তাই নিয়ে মাঠে কীভাবে ভালোভাবে লড়াই করা যায় সেই বিষয়ে ভাবছেন।

বৃহস্পতিবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘ফাইনাল ম্যাচ জাস্ট একটা ম্যাচ। আপনার দিনে যেকোনো কিছুই ঘটতে পারে। আমাদের দলে তামিম ও সাকিব নেই। তারা আমাদের সেরা দুই পারফর্মার। ব্যাটিং নিয়ে আমাদের কিছুটা উদ্বেগ আছে। কিন্তু মুশফিক-মিথুন ভালো ব্যাট করছে। রিয়াদও ভালো ব্যাট করছে।’

তিনি আরো বলেন, ‘তামিম-সাকিবকে ছাড়া এই পর্যন্ত আসতে পারাটা বড় অর্জন। ফাইনাল ম্যাচে অবশ্যই অনেক ইমোশন থাকে। আমাদের অপশন কী আছে সেটা নিয়ে কীভাবে ফাইট করা যায় সে বিষয়েই ভাবছি।’

দুবাইয়ের উইকেট নিয়ে মাশরাফি বিন মুর্তজা বলেন, ‘এখানকার উইকেট নিয়ে মিশ্র অনুভূতি আছে। বিভিন্ন সময় বিভিন্ন রকম আচরণ করছে। আমরা এখানে দুইটি ম্যাচ খেলেছি। কিন্তু ভালো কিছু বোঝার সুযোগ পায়নি। এক ম্যাচে তো ১৭০ রানে অলআউট হয়ে গেলাম। আরেক ম্যাচে তো মুশফিক আর মিথুন খেলে আসল। টপ অর্ডার ব্যাটসম্যানদের ভালো করতে হবে। মিডল অর্ডার ব্যাটসম্যানরা যে প্রতিদিন চাপ সামলে ভালো করবে সেটা তো নিশ্চিত নয়। তারা তো সাকসেস নাও হতে পারে।

এশিয়া কাপের ফাইনাল ম্যাচে আগামীকাল ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। শুক্রবার দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায়।

(ঢাকাটাইমস/২৭ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :