ঘুমন্ত শ্রমিকদের ওপর ট্রাক উল্টে নিহত ১৩

কুমিল্লা প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ জানুয়ারি ২০১৯, ১২:২৫ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৯, ০৯:৫৬

কুমিল্লায় কয়লার ট্রাক উল্টে ১৩ জন শ্রমিক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচ জন। শুক্রবার ভোরে চৌদ্দগ্রাম উপজেলার গোলপাশা ইউনিয়নের নারায়ণপুর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

মুঠোফোনের মাধ্যমে ঘটনাস্থল থেকে বিষয়টি ঢাকা টাইমসকে নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মাহফুজ।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি জানান, ভোর সাড়ে পাঁচটার দিকে মেসার্স কাজী অ্যান্ড কোং নামে একটি ইটভাটার জন্য আনা কয়লা ট্রাক থেকে আনলোড করার সময় সেটি উল্টে যায়। ট্রাকটি পড়ে ইটভাটার মেসে ঘুমিয়ে থাকা শ্রমিকদের ওপর। এতে ঘটনাস্থলেই ১২ শ্রমিকের মৃত্যু হয়।

খবর পেয়ে স্থানীয় লোকজন, ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার অভিযান শুরু করে। মারাত্মক আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়। বাকিদের কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহতরা হলেন- নীলফামারীর জলডাকা উপজেলার নিজপাড়া গ্রামের সুরেশচন্দ্র রায়ের ছেলে রঞ্জিত চন্দ্র রায়, একই উপজেলার পাঠানপাড়া গ্রামের নূর আলমের ছেলে মুরসালিন, ফজলুল করিমের ছেলে মাসুম, নিজপাড়া গ্রামের মানিক চন্দ্র রায়ের ছেলে তরুণ চন্দ্র রায়, জাহাঙ্গীর আলমের ছেলে সেলিম, রামপ্রসাদের ছেলে বিল্লব, শিমল বাড়ি গ্রামের মনোরঞ্জন রায়, নিজপাড়া গ্রামের কৃষর চন্দ্র রায়ের ছেলে সংকর চন্দ্র রায়, অমল চন্দ্র রায়ের ছেলে দিপু চন্দ্র রায়, কামাক্ষা রায়ের ছেলে অমিত চন্দ্র রায়, দিনেশ চন্দ্র রায়ের ছেলে মিনাল চন্দ্র রায়, রাজবাড়ি গ্রামের খোকা চন্দ্র রায়ের ছেলে বিকাশ চন্দ্র রায় এবং ধলু রায়ের ছেলে কনক চন্দ্র রায়।    

ঘটনার পর ট্রাকের চালক ও হেলপার পলাতক। ঘটনাস্থল পরিদর্শন করেন কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর ও অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন। জেলা প্রশাসক নিহত প্রতি শ্রমিকের পরিবারকে ২০ হাজার এবং ব্রিক ফিল্ডের মালিক ১০ হাজার টাকা করে দেন।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন বলেন, ‘ঘটনাস্থল ঘুরে দেখে এসেছি। কী কারণে এতবড় দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হবে।’ 

ঢাকা টাইমস/২৫ জানুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :