নোয়াখালীতে এবার ঘুম থেকে তুলে নিয়ে ধর্ষণচেষ্টা

নোয়াখালী প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জানুয়ারি ২০১৯, ১৮:২০
প্রতীকী ছবি

নোয়াখালীতে দুই গৃহবধূকে দলবেঁধে ধর্ষণের ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার জেলাটির কোম্পানিগঞ্জ উপজেলায় এক কিশোরীকে ধর্ষণচেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার দিবাগত রাতে উপজেলার সিরাজপুর ইউনিয়নে ঘুম থেকে তুলে নিয়ে ওই কিশোরীকে ধর্ষণচেষ্টার অভিযোগ উঠে। ঘটনায় সহযোগিতা করায় শিরিন আক্তার পাখি নামে এক নারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনায় সোমবার দুপুরে কিশোরীর মা বাদী হয়ে একটি মামলা করেন। মামলার আসামিরা হলেন সিরাজপুর ইউনিয়নের মোহম্মদ নগর গ্রামের মিয়াজন বাড়ির মোস্তফার ছেলে আলমগীর হোসেন, চরফকিরা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের রশিদের বাড়ির সাহাব উদ্দিন বাহার এবং তার স্ত্রী শিরিন আক্তার পাখি।

কিশোরীর মা জানান, রাতের খাবার খেয়ে তাদের পরিবারের সবাই ঘুমিয়ে পড়েন। রাত দুইটার দিকে আলমগীর ও বাহার ঘুমিয়ে থাকা তার মেয়েকে তুলে বাড়ির বাহিরে নিয়ে ধর্ষণের চেষ্টা চালায়। এ সময় কিশোরীর ঘুম ভেঙে গেলে সে চিৎকার দেয়। পরে পরিবার ও স্থানীয়রা ঘটনাস্থলে গেলে আসামিরা পালিয়ে যায়।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ধর্ষণের চেষ্টায় সহায়তার অভিযোগে সাহাব উদ্দিন বাহারের স্ত্রী পাখিকে গ্রেপ্তার করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

উল্লেখ্য, গত বছরের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের রাতে নোয়াখালীর সুবর্ণচরে স্বামী-সন্তানদের বেঁধে রেখে এক নারীকে ধর্ষণ করা হয়। ধর্ষণের শিকার ওই নারীর অভিযোগ, ধানের শীষে ভোট দেয়ার কারণে দেখে নেয়ার হুমকি দেয়া হয়। এরপর ওই দিনই রাতে স্বামী-সন্তানদের বেঁধে রেখে তাকে ধর্ষণ করা হয়।

পরদিন দুপুরে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই তার স্বামী বাদী হয়ে নয়জনের নাম উল্লেখ করে একটি মামলা করেন। এর মধ্যে এজাহারে নাম থাকা ছয়জনসহ ১১ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় সারাদেশে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়।

সুবর্ণচরের ঘটনার ১৯ দিন পর জেলার কবিরহাট উপজেলায় তিন সন্তানের জননীকে গণধর্ষণ করা হয়। সিঁধ কেটে ঘরে ঢুকে অস্ত্রের ভয় দেখিয়ে তিন সন্তানসহ তাকে জিম্মি করে ধর্ষণ করে তিন ব্যক্তি।

ঢাকা টাইমস/২৮জানুয়ারি/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :