মেলায় জেবুন-নেছার তিন বই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫২

অমর একুশে গ্রন্থমেলায় পাওয়া যাচ্ছে জেবুন-নেছা বেবীর তিন বই। বইগুলো হলো-‘ফুল সাজানো ও তৈরির সহজ পদ্ধতি’, ‘অবস্থান’, এবং ‘স্পোকেন ইংলিশ’।

‘অবস্থান’ প্রকাশ করেছে নবরাগ প্রকাশনী। বাকি দুইটি বই প্রকাশ করেছে শিল্পতরু প্রকাশনী।

‘ফুল সাজানো ও তৈরির সহজ পদ্ধতি’ মূলত নারীদের জন্য শিক্ষণীয় একটি বই। লেখক বইটিতে  কাঁচা ফুল দিয়ে ঘর সাজানোর বিভিন্ন পদ্ধতি চিত্রসহ বর্ণনা করেছেন। এছাড়াও কাগজের ফুল দিয়ে নকশা তৈরির পদ্ধতিও উল্লেখ করেছেন।

‘অবস্থান’ নামের বইটি ছোটগল্পের। এতে ১০টি গল্প আছে। প্রথম গল্পটির শিরোনাম ‘বাবা’। সমকালীন বিভিন্ন গল্প বইটিতে ঠাঁই পেয়েছে।

‘স্পোকেন ইংলিশ’ বই সহজে ইংরেজি শেখার একটি বই।  এতে দৈনন্দিন জীবনের প্রয়োজনীয় কথা বার্তার ইংরেজি সহজ ডায়লগ রয়েছে। শিক্ষার্থী, চাকরিজীবী এবং বিদেশগামীদের জন্য এটি সহায়ক একটি বই।

লেখক জেবুন-নেছা বেবীর জন্ম নোয়াখালী জেলার মিরওয়ারিসপুর গ্রামে। শিক্ষাজীবন কেটেছে ঢাকায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বাংলা সাহিত্যে এম.এ এবং ময়মনসিংহ মহিলা টিচার্স ট্রেনিং কলেজ থেকে বি. এড করেন। বর্তমানে তিনি একটি এনজিওতে কর্মরত।

ফুল নিয়ে তিনি অনেক কাজ করেছেন। ফুল শিক্ষার ‘ফ্লাওয়ার ক্লাব’ ঢাকা হতে তিনি এক বছর মেয়াদী প্রশিক্ষণ নিয়েছেন। ফুল নিয়ে তিনি বিভিন্ন প্রদর্শনীতে অংশ নিয়েছেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এজেড)

  

 

 

সংবাদটি শেয়ার করুন

সাহিত্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :