বিশ্বকাপ থেকে পাকিস্তানকে তাড়াতে কোমর বেঁধে নেমেছে ভারতীয় বোর্ড

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪২

বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কটই শুধু নয়, এমনকি পাকিস্তানকে বাদ দিয়ে বিশ্বকাপ আয়োজনের জন্য আইসিসির কাছে যাচ্ছে ভারতীয় বোর্ড। এমনই ইঙ্গিত মিলেছে।

এ বিষয়ে ভারত এখনও লিখিতভাবে কিছু জানায়নি আইসিসিকে। আগামিকালই (শুক্রবার) ভারতীয় বোর্ডের বৈঠক রয়েছে। কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরের এই বৈঠকে পরবর্তী পদক্ষেপ কী হবে তা নিয়ে রূপরেখা তৈরি হতে পারে।

১৬ জুন ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ ভারত বয়কট করলে পাকিস্তান পুরো পয়েন্ট পেয়ে যাবে। বিশ্বকাপের সেমি ফাইনালে কিংবা ফাইনালে পাকিস্তানের মুখোমুখি হলে সেক্ষেত্রে ভারতের অবস্থান কী হবে? এই সমস্ত বিষয়গুলিও বিবেচনা করতে হবে। সব মিলিয়ে শুক্রবার বোর্ডের প্রশাসনিক বৈঠকের দিকে নজর থাকবে সেদেশের ক্রিকেটমহলের পাশাপাশি বিশ্ব ক্রিকেটেরও। আগামী ২৭ ফেব্রুয়ারি আইসিসির বৈঠক রয়েছে। সেখানেই বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে। পাকিস্তানকে বাদ দিয়ে বিশ্বকাপ করার প্রস্তাবিত চিঠি আইসিসিকে বোর্ড দেবে কিনা সেটাও বড়সড় প্রশ্ন ।

পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে উত্তেজনার আঁচ থেকে বা পড়েনি ক্রিকেটও। ইতিমধ্যে ভারতে পাকিস্তান সুপার লিগের সম্প্রচার বন্ধ করে দেওয়া হয়েছে। ভারতীয় ক্রিকেটের সদর দপ্তর থেকে শুরু করে মুম্বাইয়ের ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়া, পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন, কর্ণাটক ক্রিকেট সংস্থা এবং হিমাচল প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন পাক ক্রিকেটারদের ছবি সরিয়ে ফেলেছে। যা নিয়ে সরব হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। এই বিষয়টিও ২৭ তারিখ আইসিসির বৈঠকে পেশ করবে পাকিস্তান।

আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ বয়কটের দিয়েছেন সৌরভ গাঙ্গুলি, হরভজন সিং,আজহারউদ্দিনের মতো তারকারা।

(ঢাকাটাইমস/২১ ফেব্রুয়ারি/ ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :