বিমানবন্দরে স্বর্ণসহ গ্রেপ্তার

দুই চীনা নাগরিক রিমান্ডে

আদালত প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৪ মার্চ ২০১৯, ২২:১৫
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় সাড়ে পাঁচ কেজি স্বর্ণসহ গ্রেপ্তারকৃত দুই চীনা নাগরিকের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- চেন জিফা (২৭) ও দিং শাউশেং (৩৫)।

বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরীর আদালত আসামিদের জামিনের আবেদন নামঞ্জুর করে এ রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা বিমানবন্দর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোক্তারুজ্জামান আসামিদের আদালতে হাজির করে দশদিনের রিমান্ডের আবেদন জানান।

রিমান্ডের আবেদনে বলা হয়, আসামিরা চীনের নাগরিক। চায়না ভাষায় কথা বলেন, ভাঙ্গা ভাঙ্গা ইংরেজি বোঝেন। আসামিরা বাংলাদেশে এসে কোথায় অবস্থান করেন, কার আশ্রয়ে থাকেন, জব্দ করা স্বর্ণ সংগ্রহের উৎস এবং স্বর্ণগুলো কার কাছে ও কোথায় হস্তান্তর করতেন, সেসব বিষয়ে তথ্য সংগ্রহে দশদিনের রিমান্ড মঞ্জুর প্রয়োজন।

আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিনের আবেদন করলেও শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে দুইদিনের রিমান্ডের আদেশ দেন।

বুধবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের গ্রেপ্তার করা হয়। সকাল সাড়ে নয়টার দিকে শারজাহ থেকে আসা একটি ফ্লাইট বিমানবন্দরে অবতরণের পর ওই দুই চীনা যাত্রীকে ৯নম্বর বোর্ডিং ব্রিজ থেকে অনুসরণ করা হয়। গ্রিন চ্যানেল অতিক্রমের পর তাদের কাছে শুল্ককর আরোপযোগ্য কোনো পণ্য আছে কি না, তা জানতে চাওয়া হলে তারা অস্বীকার করেন। এরপর তাদের লাগেজগুলো স্ক্যানারে দেওয়া হলে দুটি লাগেজেই ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায়। পরে লাগেজ দুটি খুলে একই ধরনের দুটি জিপাস ব্যান্ডের সোলার হোম সিস্টেম পাওয়া যায়। সোলার সিস্টেমের ব্যাটারি খুলে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি সোনার বার পাওয়া যায়। জব্দ করা সোনার আনুমানিক বাজারমূল্য ২ কোটি ৭৯ লাখ টাকা।

(ঢাকাটাইমস/১৪মার্চ/জেডআর/এআর)

  

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :