বিলাইছড়ির আ.লীগ নেতা হত্যায় একজন গ্রেপ্তার

রাঙামাটি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ মার্চ ২০১৯, ১৯:১৫

রাঙামাটির বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যা মামলায় স্নোহাশীষ চাকমা নামে একজনকে গ্রেপ্তার করেছে যৌথ বাহিনী।

শনিবার রাঙামাটি যৌথবাহিনীর এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

স্নেহাশীষ চাকমা বনরূপার ত্রিদিব নগর ব্যবসায়ী সমিতির সভাপতি ও লপিয়ে আদামের বাসিন্দা।

এদিকে ওই হত্যার ঘটনায় উপজেলার সাবেক চেয়ারম্যান শুভমঙ্গল চাকমাসহ ২০ জনের নামোল্লেখ করে শনিবার সকালে মামলা দায়ের হয়েছে।

বিলাইছড়ি থানায় বিলাইছড়ি যুবলীগের অর্থ সম্পাদক মনির হোসেন এ মামলা করেন। মামলায় অজ্ঞাত আসামি ৭/৮ জন।

রাঙামাটি কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক রনি বলেন, মামলার এজাহারভুক্ত আসামি স্নেহাশীষ যৌথ বাহিনীর অভিযানে আটক হয়েছেন। সন্ত্রাসীদের বিরুদ্ধে যৌথবাহিনীর অভিযান অব্যাহত থাকবে।

তবে, স্নেহাশীষের স্ত্রী পালো তঞ্চঙ্গ্যা অভিযোগ করে বলেন, তার স্বামীকে গত বুধবার রাত সাড়ে ১১ টার দিকে তাদের নিজ বাড়ি থেকে ধরে নিয়ে যান নিরাপত্তা বাহিনীর সদস্যরা। এরপর থেকে খোঁজ পাওয়া যাচ্ছিল না।

গত মঙ্গলবার সকালে সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যা তার পরিবার নিয়ে একটি ইঞ্জিন চালিত নৌকায় করে ফারুয়া ইউনিয়নের ফারুয়া থেকে বিলাইছড়ি সদরে আসছিলেন। সকাল ৯ টার দিকে নৌকাটি ওরাছড়ি এলাকায় পৌঁছলে নৌকা থেকে নামিয়ে সন্ত্রাসীরা সুরেশ কান্তিকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

এ হত্যার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছিল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

ঢাকাটাইমস/২৩মার্চ/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :