রাকসু নির্বাচন

দ্রুত ভোটার তালিকা তৈরিসহ ৯ দাবি ছাত্রলীগের

রাবি প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৯, ২১:১০

রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছা্ত্র সংসদ (রাকসু) নির্বাচনের ভোটার তালিকা তৈরি, দ্রুত তফসিল ঘোষণাসহ ৯ দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

রবিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দফতরে রাকসু নির্বাচন সংলাপ কমিটির সঙ্গে আলোচনায় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ এ দাবিগুলো জানান।

দাবিগুলো হচ্ছে- স্বাধীনতার বিপক্ষের শক্তি ছাড়া ক্যাম্পাসে রাজনৈতিক নিষেধাজ্ঞা তুলে দেওয়া, গঠনতন্ত্র যুগোপযোগী করা, পিএইচডি, এমফিল, সান্ধ্য কোর্সের শিক্ষার্থীদেরও প্রার্থিতা ও হলেই ভোটকেন্দ্র রাখা, ক্যাম্পাসে সাধারণ ছাত্রদের নিরাপত্তা নিশ্চিত করা, প্রতিক্রিয়াশীল বা মৌলবাদী সংগঠন ও গোষ্ঠীর নির্বাচনে অংশ নিতে না পারা, রাকসুতে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পাদক, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক, আন্তর্জাতিক সম্পাদক, ক্যাফেটেরিয়া সম্পাদক ও ছাত্র পরিবহন সম্পাদক পদসহ মোট ২৫টি পদ করা।

সংলাপে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির হোসেন, মাহফুজ আল আমিন ও তৌহিদ মোর্শেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সরকার ডন ও সাব্বির হোসেন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু ও চঞ্চল কুমার অর্ক প্রমুখ উপস্থিত ছিলেন।

রাকসু সংলাপ কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সঙ্গে সংলাপ হয়েছে। তারা কয়েকটি দাবি জানিয়েছে।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত