কম দামের ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০১৯, ১১:৩৫

দেশের বাজারে আইটেল ইতিমধ্যেই তাদের গুণগত মান ও সার্ভিসের কারণে স্মার্টফোন ব্যাবহারকারীদের কাছে পছন্দের তালিকায় চলে এসেছে। এরই ধারাবাহিকতায় ট্রানশান বাংলাদেশ তাদের জনপ্রিয় মোবাইল ফোন ব্র্যান্ড আইটেলের বহরে আলফা নামের নতুন একটি মডেলের স্মার্টফোন বাজারে উন্মোচন করেছে। 

নতুন মডেলটি বাজারে ছাড়া উপলক্ষে ট্রান্সশান বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজওয়ানুল হক বলেন, ‘সর্বাধুনিক প্রযুক্তির একটি পরিপূর্ণ স্মার্টফোন আইটেল আলফা। মূলতঃ সাশ্রয়ী মূল্যে দেশের মানুষের একটি বড় অংশের হাতে সর্বাধুনিক প্রযুক্তির স্মার্টফোন তুলে দেয়াটাই আমাদের লক্ষ্য’। 

পাঁচ দশমিক পাঁচ ইঞ্চির এইচডি ফুল ভিউ ডিসপ্লের ফোনটির ডিজাইনে আনা হয়েছে আধুনিকতার ছোঁয়া। তুলনামূলক বেশ পাতলা বডি ও মসৃণ পৃষ্ঠের কারণে ব্যবহারেও অনেক আরামদায়ক এই মডেলটি।

ফোনটিতে ১৬ গিগাবাইট রম ও ১ গিগাবাইট র‌্যাম ব্যবহৃত হয়েছে। ডুয়েল ক্যামেরার এই মডেলটির ব্যাকে ফ্ল্যাশ যুক্ত আট মেগাপিক্সেলের মূল ক্যামেরার সঙ্গে সাপোর্ট হিসেবে আরও একটি ভিজিএ ক্যামেরা। সামনের ব্যবহৃত হয়েছে পাঁচ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফ্ল্যাশ যুক্ত ক্যামেরা। 

নিরাপত্তার বিষয়টিকেও দেয়া হয়েছে বিশেষ গুরুত্ব। মাল্টি ফাংশানাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস-আনলক প্রযুক্তি ব্যবহৃত হয়েছে, যা তুলনামূলক দামী ফোনের ফিচার।

ফোনটির অপারেটিং সিস্টেমে আছে অ্যানড্রয়েড ৮.১ গো এডিশন। যা ফোনটিকে করেছে অনেক গতিশীল। ব্যাকআপের জন্য আছে ২৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

শ্যাম্পেইন গোল্ড ও ডার্ক গ্রে দুটি আকর্ষণীয় রঙে বাজারে পাওয়া যাচ্ছে আইটেল আলফা।

মডেলটির খুচরা মূল্য নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৫৫০ টাকা।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :